বাউল শিল্পী রিতার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি

0

সময় এখন ডেস্ক:

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বাউল শিল্পী রিতা দেওয়ানসহ ৩ জনের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। পিবিআই’র তদন্ত প্রতিবেদন দাখিলের পর বুধবার (২ ডিসেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এ পরোয়ানা জারি করেন।

রিতা দেওয়ান ছাড়াও বাকি দু’জন হলেন- শাজাহান ও ইকবাল।

মামলার বাদী আইনজীবী ইমরুল হাসান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ ধারায় অভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করেছে পিবিআই। প্রতিবেদন আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

গত ৩১ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা দায়ের করা হয়। বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে ইমরুল হাসান নামে এক আইনজীবী মামলাটি দায়ের করেন।

মামলার আর্জি মোতাবেক জানা যায়, সম্প্রতি একটি পালা গানের আসরে রিতা দেওয়ান এমন কিছু মন্তব্য করেন, যা বাংলাদেশের ধর্মীয় অনুভূতি সম্পন্ন মানুষের মনে ক’ষ্ট লাগতে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গানের ওই ভিডিওটি ভাইরাল হয়। এই বক্তব্যে ধর্মীয় অনুভূতিতে আঘা’তের অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮(১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

বাদীর স্টেটমেন্ট গ্রহণের পর ট্রাইব্যুনালের বিচারক অভিযোগের বিষয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

‘বাসে আগুন দেবেন আর মামলা হবে না, মামার বাড়ির আব্দার নাকি?’

বিএনপির নেতাকর্মীরা বাসে আগুন দেবেন আর জনস্বার্থে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে না, মামলা হবে না, এটা মামার বাড়ির আবদার নাকি? বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে আশুলিয়ার নয়ারহাট এলাকার ২য় নয়ারহাট সেতু ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব বলেছেন- ‘খালেদা জিয়াকে নাকি অ’ন্যায়ভাবে ব’ন্দি করে রাখা হয়েছে’। জেনে বুঝে শুনে তিনি মিথ্যাচার করছেন। সরকার খালেদা জিয়ার বিরু’দ্ধে মামলাও দেননি, সাজাও দেননি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার আর সাজা দিয়েছে বাংলাদেশের স্বাধীন আদালত। বরং শেখ হাসিনাই খালেদা জিয়ার প্রতি সদয় হয়ে দুইবার সাজা স্থ’গিত করেছেন।

তিনি বলেন, বিএনপি এমন একটি দল যাদের কৃতজ্ঞতাবোধ নেই। তারা নিজেরা কিছু করতে পারেন না নিজেদের নেত্রীর জন্য। ভালোমতো একটা বিক্ষো’ভ মিছিলও করতে পারেননি। শেখ হাসিনা মানবিক কারণে তার পরিবার পরিজনের অনুরোধে তার সাজা স্থ’গিত করে মুক্তি দিয়েছেন।

শেয়ার করুন !
  • 84
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply