ছুরি-চাপাতিসহ চ্যানেল-২৪ এর ভুয়া সাংবাদিক আটক

0

কক্সবাজার সংবাদদাতা:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বিতর্কিত করতে নাম-পরিচয়হীন গণমাধ্যমের সংবাদকর্মীদের পরিবেশিত বিভ্রান্তিকর সংবাদ যখন ছড়িয়ে পড়েছে চারদিকে, ঠিক সেই সময় চাঁদাবাজির অভিযোগে ছুরি-চাপাতি এবং বেসরকারি টিভি চ্যানেল-২৪ এর সাংবাদিক পরিচয়ে এক প্রতারককে কক্সবাজার থেকে আটক করেছে পুলিশ।

মো. হারুন (৩৫) নামে ওই যুবককে বুধবার (২ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে স্থানীয় সাংবাদিকদের সহায়তায় কক্সবাজার কাস্টমস অফিস থেকে পুলিশ আটক করে। আটক হারুণ শহরের মোহাজেরপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, আটক মো. হারুন দীর্ঘদিন ধরে বিভিন্ন পত্রিকা, টেলিভিশন ও অনলাইন প্রতিষ্ঠানের পরিচয়পত্র, ভিজিটিং কার্ড ও টেলিভিশনের লোগো ব্যবহার করে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছিল। সর্বশেষ কক্সবাজার কাস্টমস অফিসে গিয়ে চ্যানেল-২৪ এর সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদা দাবি করে। খবর পেয়ে চ্যানেল-২৪ এর কক্সবাজার প্রতিনিধি নুপা আলমসহ কয়েকজন সাংবাদিক ঘটনাস্থলে গিয়ে তাকে চ্যালেঞ্জ করেন এবং পুলিশকে খবর দেয়। পরে কক্সবাজার মডেল থানার এস আই আনছারুলের নেতৃত্বে একদল পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

জানতে চাইলে চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি নুপা আলম গণমাধ্যমকে জানান, ‘একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন এলাকায় আমার প্রতিষ্ঠানসহ বিভিন্ন গণমাধ্যমের পরিচয় দিয়ে চাঁদা দাবিসহ অবৈধ সুযোগ-সুবিধা আদায় করে আসছিল। এরই ধারাবাহিকতায় আমার প্রতিষ্ঠানের ভুয়া লোগো বানিয়ে কক্সবাজার কাস্টমস অফিসে গিয়ে ২ হাজার টাকা চাঁদা আদায় করে। পরে খবর পেয়ে আমি ও আমার সহকর্মীরা গিয়ে তাকে চ্যালেঞ্জ করি। তখন সে কোনো সদুত্তর দিতে পারেনি। এরপর ভুয়া সাংবাদিক বুঝতে পেরে পুলিশকে খবর দেই। একই সঙ্গে অবৈধভাবে আদায় করা টাকা ফেরত দিতে বাধ্য করি।’

কক্সবাজার থানার এস আই আনছারুল সত্যতা নিশ্চিত করে বলেন, সাংবাদিকদের মাধ্যমে খবর পেয়ে পুলিশ তাকে আটক করে। পরে তার ব্যাগ তল্লাশি করে ক্যামরা, চ্যানেল-২৪ এর লোগোসম্বলিত মাইক্রোফোনসহ বিভিন্ন পত্রিকা, টেলিভিশন ও অনলাইন প্রতিষ্ঠানের পরিচয়পত্র, ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়। একই সাথে তার ব্যাগ থেকে একটি চাপাতি এবং একটি ধারালো চাকুও উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার অপারাধ স্বীকার করেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!