‘নির্বাচনে জিতলেও এই সরকার বেশি দিন স্থায়ী হবে না’

0

সময় এখন ডেস্ক:

‘নির্বাচনে জয়লাভ করেছে ঠিকই, কিন্তু এই সরকার বেশি দিন স্থায়ী হবে না’- এমনটিই মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

বুধবার (০২ জানুয়ারি) সকালে রাজধানীর মোহাম্মদপুরে নিজ বাসায় সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। এ নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্রের অপমৃত্যু হয়েছে বলেও দাবি করেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, ‘এই বিজয় আগামী অল্পদিনের মধ্যে সব থেকে নিন্দার বিষয় হয়ে দাঁড়াবে। কারণ, অতিরিক্ত খেলে হজম হয় না। আর এত বিতর্ক সৃষ্টি হয়েছে নির্বাচনকে ঘিরে, যা বিশ্ব দরবারে কোনোভাবেই স্থান পাবে না। দেশের মানুষের অন্তরে তো কোনো স্থান তাদের নেই..ই।’

এ সময় গণমাধ্যমকর্মীরা আওয়ামী লীগের বিজয়ে তার চুড়ি পরে ঘোরার প্রতিজ্ঞার কথা স্মরণ করিয়ে দিয়ে সিদ্ধান্ত জানতে চাইলে কাদের সিদ্দিকী তাদের প্রশ্নের জবাব না দিয়ে চুপ করে থাকেন।

ঋণখেলাপি হওয়ার কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা বাতিল হয় কাদের সিদ্দিকীর। পরে আপিল করেও প্রার্থিতা ফিরে পাননি তিনি।

আওয়ামী লীগ জিতলে চুড়ি পরে ঘুরবো- বক্তৃতায় কাদের সিদ্দিকী!

২০১৮ সালের ২৫ জানুয়ারিতে নাটোর শহরের কানাইখালী এলাকায় কৃষক শ্রমিক জনতা লীগের এক সমাবেশে- “জাতীয় সংসদ নির্বাচনে যদি আওয়ামী লীগের বিজয় হয়, তাহলে হাতে চুড়ি পরে ঘুরে বেড়াব” বলে ঘোষণা দিয়েছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ওরফে বাঘা কাদের।

নাটোরের সেই সভায় তিনি বলেছিলেন, ‘আওয়ামী লীগ আর ক্ষমতায় যেতে পারবে না। আর যদি কোনভাবে তারা জয়ী হয়, তাহলে আমি হাতে চুড়ি পরে রাস্তায় ঘুরে বেড়াবো।’

বঙ্গবীর কাদের সিদ্দিকী ওই সমাবেশে দাবি করেন, ক্ষমতা হারানোর পর এখন বিএনপি নেতা কর্মীরা সবাই পালিয়ে বেঁচে আছেন। কিন্তু ক্ষমতা হারালে আওয়ামী লীগ নেতা কর্মীরা পালিয়েও বাঁচবে না। লোকে তাদেরকে খুঁজে খুঁজে মারবে।

কাদের সিদ্দিকী কৃষক শ্রমিক জনতা লীগের ওই সমাবেশে আরও দাবি করেছিলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দল আওয়ামী লীগ হলেও বর্তমানে আওয়ামী লীগ নেতা কর্মীরাই বঙ্গবন্ধুকে ভালোবাসে না, তারা ভালোবাসে ক্ষমতা।’

শেয়ার করুন !
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply