বাংলাদেশে আসা উইন্ডিজ ক্রিকেটারদের করোনা টেস্ট হবে ৫ বার

0

স্পোর্টস ডেস্ক:

প্রায় মাসাধিককালের জন্য বাংলাদেশ সফরে আসা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ক্রিকেটারদের অন্তত ৫ দফা কোভিড-১৯ ভাইরাস পরীক্ষার সম্মুখীন হতে হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিনিয়র এক কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। বিসিবির প্রধান ফিজিশিয়ান ডা. দেবাশীষ চৌধুরী বলেন, এই কর্যক্রম সুষ্ঠুভাবে চালানোর জন্য বোর্ড ইতোমধ্যে তাদের প্রস্তুতি শুরু করেছে। আগামী ১০ জানয়ারি বাংলাদেশ পৌঁছানোর কথা রয়েছে ক্যারিবীয় দলের।

দেবাশীষ চোধুরীর বলেন, ঢাকায় পৌঁছানোর সঙ্গে সঙ্গেই সফরকারী দলের ক্রিকেটার ও কর্মকর্তাদের নমুনা সংগ্রহ করা হবে। ৩য় দিনে ২য় দফায় চলবে নমুনা সংগ্রহ কার্যক্রম। আর ৩য় দফার নমুনা সংগ্রহ করা হবে ছয় ৭ দিন পর। ৪র্থ দফা নমুনা সংগ্রহ করা হবে সিরিজের মধ্যভাগে। করোনা পরীক্ষার জন্য ৫ম দফায় নমুনা গ্রহণ করা হবে দলটি দেশে ফেরার আগে।

অবশ্য ৪র্থ দিনেই অনুশীলনে নামতে পারবে সফরকারী ক্যারিবীয় দল। বাংলাদেশে পৌঁছানোর ৪র্থ দিনে তাদেরকে ভেন্যুতে আসার অনুমতি দেওয়া হবে। ৭ম দিন পর্যন্ত নিজেদের মত করে অনুশীলন করতে পারবে তারা। তবে ওই সময়ের মধ্যে অনুশীলনের জন্য তাদেরকে নেট বোলার বা সাপোর্ট স্টাফ সরবরাহ করা হবে না।

দেবাশীষ চোধুরী বলেন, নেট বোলার ও সাপোর্ট স্টাফদের একইভাবে করোনা পরীক্ষা করানো হবে। এ জন্য কিছু সময়ের প্রয়োজন হবে। যাদের রিপোর্ট নেগেটিভ আসবে তারা ৮ম দিন থেকে ক্যারিবীয়দের সঙ্গে নেটে বল করতে পারবে।

কারণ, আমরা সন্দেহভাজনদের ক্যারিবীয়দের সংস্পর্শে যাবার অনুমতি দিতে পারি না। তাই নেট বোলারদেরও একইভাবে করোনা পরীক্ষা করানো হবে। আমরা তাদেরকে দূরত্বে রাখার পর ৭ম দিনে ক্যারিবীয়দের অনুশীলনের সময় নেটে বোলিংয়ের অনুমতি দেব।

আগামী ১৮ জানুয়ারি বিকেএসপিতে ওয়ানডে অনুশীলন ম্যাচ দিয়ে বাংলাদেশ সফরের আনুষ্ঠানিকতা শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। ৩ ম্যাচ সিরিজের ওয়ানডে শুরু হবে ২০ জানুয়ারি মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। একই ভেন্যুতে সিরিজের ২য় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২২ জানুয়ারি।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এর পর ২ ম্যাচের টেস্ট শুরুর আগে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ২৮ থেকে ৩১ জানুয়ারি ৪ দিনের অনুশীলন ম্যাচে অংশ নিবে সফরকারীরা। সিরিজের প্রথম টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ৩ থেকে ৭ জানুয়ারি।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ১১ থেকে ১৫ জানুয়ারি মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

শেয়ার করুন !
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply