গণমানুষের নেতা সৈয়দ আশরাফকে শেষ দেখা দেখতে হাজারো মানুষের ঢল

0

সময় এখন ডেস্ক:

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকে শেষ বারের মতো একবার দেখতে বেইলি রোডের বাসায় মানুষের ঢল নেমেছে।

মানুষের সেই স্বতঃস্ফূর্ত স্রোত আর ভিড় থামানোর জন্য বার বার মাইকিং করা হচ্ছে। এ ছাড়া বেইলি রোডের অফিসার্স ক্লাবের মোড় থেকে পশ্চিম প্রান্ত পর্যন্ত যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। অফিসার্স ক্লাবে গাড়ি রেখে সৈয়দ আশরাফের বাসায় প্রবেশ করছেন তার রাজনৈতিক সহকর্মীরা।

এর আগে শনিবার সন্ধ্যা ৬টার সময় সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের নেতারা বিমানবন্দরে দলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের কফিন গ্রহণ করেন। এরপর তার মরদেহ সন্ধ্যা ৭টায় বেইলি রোডের সরকারি বাসভবনে নেয়া হয়।

সেখানে আওয়ামী লীগের এ নেতাকে শেষবারের মতো এক নজর দেখতে বিকেল থেকে মানুষের ঢল নামে। আওয়ামী লীগের নেতাকর্মীরা ছাড়াও সাধারণ মানুষও ভিড় জমায় বাসা ও এর আশপাশে।

সৈয়দ আশরাফের বাসায় একটি শোক বই রাখা হয়েছে। অনেকে সেই শোক বইয়ে সই করছেন এবং মন্তব্য লিখছেন। এছাড়া কোরআন তেলোয়াত করা হচ্ছে।

জানা গেছে, রাতে সৈয়দ আশরাফের মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমইচ) হিমঘরে রাখা হবে। আগামীকাল রবিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার অংশ নেবেন। এই জানাজা সবার জন্য উন্মুক্ত থাকবে।

দুপুর ১২টায় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে দ্বিতীয় জানাজা এবং বেলা ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহে শেষ জানাজা অনুষ্ঠিত হবে। সর্বশেষ বাদ আসর বনানী কবরস্থানে এই নেতাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩ জানুয়ারি) থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

শেয়ার করুন !
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!