‘জামায়াত কোল বালিশ হিসেবে ৫০ বছর থাকলেও ক্ষমতায় আসতে পারবে না’

0

সময় এখন ডেস্ক:

রাজনৈতিকভাবে কোণঠাসা জামায়াতে ইসলামীকে ‘কোল বালিশ’ বলে মন্তব্য করেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার নব নির্বাচিত মেয়র ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাই আবদুল কাদের মির্জা।

রোববার (১৭ জানুয়ারি) সকালে বসুরহাট পৌরসভায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

নির্বাচনে জামায়াতে ইসলামীর অবস্থান তুলে ধরে মির্জা কাদের বলেন, জামায়াতি ইসলাম আছে, তাদের কোন রেজিষ্ট্রেশন নাই। জামায়াত হলো কোল বালিশ। তাদের কোল বালিশ হিসেবে আরও ৫০ বছর থাকতে হবে। তাদের ক্ষমতায় আসার কোনও সুযোগ নেই। তারা এ পরিবর্তন আনতে পারবে না।

এ পরিবর্তন আনতে পারবে একমাত্র বাংলার প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তার সেই সৎ সাহস আছে। তিনি প্রতিশ্রুতি নিয়ে কাজ করেন- বলেন মির্জা কাদের।

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থার কথা তুলে ধরে আবদুল কাদের মির্জা বলেন, আজ দাগনভুঁইয়া ও বাংলাদেশের যে নির্বাচনগুলো হয়েছে তা দুঃখজনক। আর এ পরিবর্তনগুলো কে আনবে? খালেদা জিয়া এখন সরকারের সাথে সমঝোতা করে বাসায় শুয়ে আছে। ছেলে (তারেক রহমান) হলো দুর্নীতিবাজ। বাংলাদেশে আসলেও তার পক্ষে পরিবর্তন করা সম্ভব নয়।

বিএনপি নেতারা সবসময় পরস্পরবিরোধী কথা বলেন: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, নির্বাচন কমিশন একটি স্বায়তশাসিত স্বাধীন সংস্থা। শনিবার নির্বাচন কমিশনের একজন কমিশনার পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে যে বক্তব্য দিয়েছেন তাতে জাতি হতা’শ হয়েছে। প্রার্থীদের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, তারপরেও যদি কোন কমিশনার বলেন নির্বাচনটা অংশমূলক হয়নি তবে এই কমিশনারের বক্তব্য আর বিএনপির মহাসচিবের বক্তব্যে পার্থক্য নেই।

কারণ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একই রকম বক্তব্য দিয়েছেন।

হানিফ বলেন, দেশবাসীর পক্ষ থেকে অনুরোধ থাকবে কোন কমিশনার কোন দলের মুখপাত্রের ভুমিকায় তাদের কথা না বলা বা কাজ না করা। কমিশনারের বক্তব্য অনেকের কাছে মনে হয়েছে কোন একটা দলের পক্ষ হয়ে কথাবার্তা বলেছেন সেটা অনেক দুঃখজনক।

রবিবার (১৭ জানুয়ারি) কুষ্টিয়ার সদর উপজেলার আব্দালপুর ইউনিয়নে মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

হানিফ আরো বলেন, বিএনপি নেতারা সবসময় পরস্পরবিরোধী কথা বলেন। কোন নির্বাচনে যদি জয়লাভ করে তারা বলে যে নির্বাচন সঠিক হয়েছে জনগণ পক্ষে রায় দিয়েছে। আর যদি নির্বাচনে পরাজিত হলে বলে সুষ্ঠু হয়নি।

শেয়ার করুন !
  • 7
  •  
  •  
  • 0
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply