সাঈদ খোকনকে বহিষ্কারের দাবি

0

সময় এখন ডেস্ক:

ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের বিরু’দ্ধে আপ’ত্তিকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষো’ভ করেছেন ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ নেতারা। একই সঙ্গে দলের ভাবমূর্তি ক্ষু’ণ্ণ করার অভিযোগে সাঈদ খোকনকে দল থেকে বহিষ্কারের দাবিও জানানো হয়েছে।

শনিবার বিকেলে ধানমন্ডি লেকের রবীন্দ্র সরোবরে এ সমাবেশের আয়োজন করা হয়।

শনিবার ধানমন্ডির রবীন্দ্র সরোবরে আয়োজিত সভায় বক্তারা সাঈদ খোকনকে দল থেকে বহিষ্কারের দাবি জানান। এ ছাড়া ধানমন্ডি ৩২ নম্বরসহ ১০ আসন এলাকায় তাকে অ’বাঞ্ছিত ঘোষণা করেন তারা। পরে প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি দেন নেতাকর্মীরা। এতে সভাপতিত্ব করেন ধানমন্ডি থানা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমেদ।

হাজারীবাগ থানা আওয়ামী লীগের সভাপতি ইলিয়াসুর রহমান বলেন, ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সব ইউনিটের নেতাকর্মীর উদ্যোগে এই সমাবেশ হয়েছে। সেখানেও সাঈদ খোকনকে দল থেকে বহিষ্কারের দাবি জানানো হয়েছে।

এর কয়েক দিন আগে হাজারীবাগ থানা আওয়ামী লীগের পক্ষ থেকেও সাঈদ খোকনকে বহিষ্কারের দাবিতে প্রধানমন্ত্রীকে একই ধরনের স্মারকলিপি দেওয়া হয়।

সভায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কাজী মোর্শেদ কামাল, হাজারীবাগ থানা আওয়ামী লীগের সভাপতি ইলিয়াসুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক সাদেক হামিদ সাজু, ধানমন্ডি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাবলা,

কলাবাগান থানা আওয়ামী লীগের সভাপতি নাজমুল করিম টিংকু, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল, নিউমার্কেট থানা আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক হানিফ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

‘জামায়াত কোল বালিশ হিসেবে ৫০ বছর থাকলেও ক্ষমতায় আসতে পারবে না’

রাজনৈতিকভাবে কোণঠাসা জামায়াতে ইসলামীকে ‘কোল বালিশ’ বলে মন্তব্য করেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার নব নির্বাচিত মেয়র ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাই আবদুল কাদের মির্জা।

রোববার (১৭ জানুয়ারি) সকালে বসুরহাট পৌরসভায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

নির্বাচনে জামায়াতে ইসলামীর অবস্থান তুলে ধরে মির্জা কাদের বলেন, জামায়াতি ইসলাম আছে, তাদের কোন রেজিষ্ট্রেশন নাই। জামায়াত হলো কোল বালিশ। তাদের কোল বালিশ হিসেবে আরও ৫০ বছর থাকতে হবে। তাদের ক্ষমতায় আসার কোনও সুযোগ নেই। তারা এ পরিবর্তন আনতে পারবে না।

এ পরিবর্তন আনতে পারবে একমাত্র বাংলার প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তার সেই সৎ সাহস আছে। তিনি প্রতিশ্রুতি নিয়ে কাজ করেন- বলেন মির্জা কাদের।

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থার কথা তুলে ধরে আবদুল কাদের মির্জা বলেন, আজ দাগনভুঁইয়া ও বাংলাদেশের যে নির্বাচনগুলো হয়েছে তা দুঃখজনক। আর এ পরিবর্তনগুলো কে আনবে? খালেদা জিয়া এখন সরকারের সাথে সমঝোতা করে বাসায় শুয়ে আছে। ছেলে (তারেক রহমান) হলো দুর্নীতিবাজ। বাংলাদেশে আসলেও তার পক্ষে পরিবর্তন করা সম্ভব নয়।

শেয়ার করুন !
  • 51
  •  
  •  
  • 0
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply