‘দলীয় শৃঙ্খলা না মানলে বিদ্রোহীদের খারাপ পরিণতি হবে’

0

সময় এখন ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিদ্রোহী প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হয়ে দলে বি’ভেদ সৃষ্টি করবেন না। সেই সঙ্গে তিনি হুঁশিয়ার করে বলেছেন, দলীয় শৃঙ্খলা না মানলে বিদ্রোহী প্রার্থীদের খারাপ পরিণতি ভোগ করতে হবে।

আজ ১৯ জানুয়ারি, মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে মুক্তিযুদ্ধ বিষয়ক উপকমিটির প্রথম সাধারণ সভার আয়োজন করা হয়। প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, যারা বিদ্রোহী প্রার্থী হবে তাদের সঙ্গে আওয়ামী লীগ কোনও আপস করবে না।

এ সময় ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতার পর মুক্তিযোদ্ধারা নানা ধারায় বিভক্ত হয়ে গেছে। তাদের ঐক্যবদ্ধ করে এক ছাদের নিচে আনতে হবে। বহু ধারায় বিভক্ত মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ করা মুক্তিযুদ্ধ বিষয়ক উপকমিটির প্রধান চ্যালেঞ্জ হবে।

জিয়ার জন্মদিনেও খালেদার কোনো বাণী নেই!

আজ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫ তম জন্মবার্ষিকী। কিন্তু যে বিষয়টি নিয়ে সামালোচনা হচ্ছে সেটি হলো জন্মবার্ষিকীর ক্রোড়পত্রে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বাণী নেই।

আজ ১৯ জানুয়ারি দৈনিক মানবজমিন পত্রিকায় একটা ক্রোড়পত্র ছাপা হয়েছে। সেখানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাণী থাকলেও খালেদা জিয়ার কোনো বাণী দেয়া হয়নি।

এ বিষয়ে বিএনপির একজন শীর্ষ নেতা বলেন, খালেদা জিয়া জিবিত থাকা অবস্থায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে বাণী না দেয়াটা খুবই দুঃখজনক। এই ক্রোড়পত্রের মাধ্যমে তৃণমূলে বার্তা যাবে যে বিএনপির দলীয় কার্যক্রমে খালেদা জিয়ার কোনো ভূমিকা নেই।

শুধু জিয়াউর রহমানের জন্মবার্ষিকীই নয়, তার প্রয়ান দিবসেও কোনো বাণী দেননি খালেদা জিয়া। এমনকি বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীসহ দল এবং জাতীয় কোনো দিবস, যেমন- স্বাধীনতা দিবস, শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবসসহ কোনো দিবসেই খালেদা জিয়ার বিবৃতি, বাণী দেখা যায়নি। এক অদ্ভূত কারণে নীরব হয়ে আছেন বিএনপি নেত্রী।

শেয়ার করুন !
  • 57
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply