এবার ওয়াজ বন্ধ হলো মামুনুলের ঘনিষ্ঠ হেফাজত নেতা আইয়ুবীরও

0

সিলেট প্রতিনিধি:

মামুনুল হকের পর এবার সিলেটের গোলাপগঞ্জে ওয়াজ মাহফিলে এসেও বয়ান করতে পারেননি তারই অতি ঘনিষ্ঠ হিসেবে পরিচিত হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ুবী। মাহফিলের মঞ্চে ওঠার আগেই তাকে ফিরিয়ে দেয়া হয়।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) উপজেলার ঢাকা দক্ষিণ সাব রেজিষ্ট্রার অফিস সংলগ্ন মাঠে আহলে সুন্নাত ওয়াল জামা’আত পরিষদ বাংলাদেশের উদ্যোগে আয়োজিত তাফসির মাহফিলে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আত পরিষদের উদ্যোগে আয়োজিত তাফসির মাহফিলে মঙ্গলবার বয়ান করার কথা ছিল খালেদ সাইফুল্লাহ আইয়ুবীর। এর আগে প্রশাসনের পক্ষ থেকে তাকে মাহফিলে আসতে নিষে’ধ করা হয়। কিন্তু তিনি মাহফিলে এলে প্রশাসন তাকে মঞ্চে উঠতে দেয়নি।

ওসি হারুনুর রশীদ চৌধুরী বলেন, মাহফিলে ফিতনা সৃষ্টি হয়ে বি’শৃঙ্খলার সৃষ্টি হতে পারে- এজন্য তাকে মাহফিলে আসতে বাধা দেয়া হয়।

এর আগে ১২ জানুয়ারি উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের শেখপুর শাহী ঈদগাহ ময়দানে শেখপুর তরুণ সংঘের উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিলে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ও খেলাফত মজলিশের ভারপ্রাপ্ত মহাসচিব মামুনুল হকও প্রশাসনের বাধায় বয়ান করতে পারেননি।

জানা গেছে, সেই মাহফিলের আয়োজকরা তথ্য গোপন রাখতে ব্যানার ফেস্টুন তৈরী করেনি, নেননি পুলিশের অনুমতি। তবে এত কিছুর পরেও বিষয়টি গোপন থাকেনি পুলিশ প্রশাসনে।

ফলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটার সম্ভাবনা দেখে ওয়াজ মাহফিলে বয়ান দিতে যেতে দেওয়া হয়নি হেফাজতে ইসলাম এবং খেলাফত মজলিসের এই নেতাকে। তার আগমনের খবর পেয়ে প্রস্তুতি নেয় পুলিশ ও প্রশাসন। রাস্তায় মোড়ে মোড়ে তল্লাশি চালানো হয় চেকপোস্ট বসিয়ে।

এ নিয়ে সিলেটের ৩টি মাহফিলে প্রধান অতিথি হয়েও বক্তব্য রাখতে পারেননি হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক।

স্থানীয় সূত্র জানায়, মামুনুল হককে মঞ্চে উঠার আগেই মাহফিল স্থল থেকে ফিরিয়ে দেয় প্রশাসন। ওই ওয়াজ মাহফিলে তাকে প্রধান অতিথি করা হয়েছিল।

শেয়ার করুন !
  • 364
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply