বুধবার টুঙ্গিপাড়া যাত্রা প্রধানমন্ত্রীর, এই মেয়াদের প্রথম সফর

0

সময় এখন ডেস্ক:

টানা ৩য় বার প্রধানমন্ত্রী হয়ে নতুন মন্ত্রিসভা গঠনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শপথ গ্রহণের পর দেশের মধ্যে তার এটাই প্রথম সফর।

জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমানের কাছে পাঠানো প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তার বরাতে এ তথ্য জানা গেছে।

ফ্যাক্স বার্তায় জানা গেছে, বুধবার (৯ জানুয়ারি) সকাল ৯টা ৫০ মিনিটে গণভবন থেকে তেজগাঁও বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় বিমানবন্দরে উপস্থিত হয়ে হেলিকপ্টারযোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন।

সকাল ১০টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন প্রধানমন্ত্রী। বেলা ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে উপস্থিত হয়ে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। এ সময় সশস্ত্র বাহিনী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করবে।

সকল কর্মসূচি শেষ করে দুপুর ১২টা ২০ মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন এবং দুপুর ১টায় প্রধানমন্ত্রী ঢাকায় উপস্থিত হবেন।

এদিন নবনিযুক্ত মন্ত্রিপরিষদের সদস্যদের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানোর কথা রয়েছে বলে দলীয় একাধিক সূত্রে নিশ্চিত করেছে।

প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদের সদস্যদের টুঙ্গিপাড়ায় আগমন উপলক্ষে জেলার সর্বত্র ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রসঙ্গত গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে নিরঙ্কুশ জয় পায়। ৩০০টি আসনের মধ্যে ২৫৭টি পায় আওয়ামী লীগ। আর বিএনপি জোট জয়ী হয় মাত্র ৭টি আসনে জয়ী হয়।

মহাজোটের সংসদ সদস্যবৃন্দ, মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীগণ এরই মধ্যে শপথ নিয়েছেন। তবে শপথ নেননি ধানের শীষের নির্বাচিত জনপ্রতিনিধিরা। একাদশ জাতীয় সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করবে দ্বিতীয় সর্বাধিক আসন পাওয়া জাতীয় পার্টি। এরশাদের নেতৃত্বাধীন এ দলটি এবার ২২টি আসনে জয়ী হয়েছে।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply