ভারতের দেওয়া টিকা নিয়ে মানুষের সন্দেহ আছে: ফখরুল

0

সময় এখন ডেস্ক:

ভারতের দেওয়া টিকা নিয়ে মানুষের সন্দেহ আছে উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষের সন্দেহ ও অনাস্থা দূর করার জন্য প্রধানমন্ত্রীর উচিত প্রথমে টিকা নেওয়া।

রোববার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, টিকার প্রতি আস্থা এনে বিনামূল্যে দিতে হবে। সাধারণ মানুষ কীভাবে টিকা পাবে, সেই রোডম্যাপ দেওয়া হয়নি।

বিএনপি মহাসচিব বলেন, ২০১৮ সালে যে নির্বাচন হয়েছে, এ জন্য এ সরকারকে অবশ্যই কাঠগড়ায় দাঁড়াতে হবে। সংবিধান ল’ঙ্ঘনের জন্য বিচার হবে।

সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে উল্লেখ করে ফখরুল বলেন, করোনাকালীন প্রণোদনার সব টাকা সরকারের লোকজন লোপাট করেছে। এখন টিকা নিয়েও একই রকম অবস্থা তৈরি হয়েছে।

এ সময় মির্জা ফখরুল ঐক্যবদ্ধ হয়ে গণ-অভ্যুত্থানের মাধ্যমে সরকারের প’তন ঘটানোর আহ্বানও জানান।

এর আগে শুক্রবার (২২ জানুয়ারি) এক অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীকে দিয়ে করোনার টিকা প্রয়োগ শুরু হলে এ ব্যাপারে জনগণ আগ্রহী হবে।

এ বছরেই সরকারকে বিদায় করে দেবেন মান্না!

‘৬৯ এর মতো একটি গণ’অভ্যুত্থানের মাধ্যমে এই বছরের মধ্যেই আওয়ামী লীগ সরকারকে বিদায় করে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেছেন, একটা সিন্দাবাদের দৈত্য ঘাড়ের ওপরে বসে আছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একসঙ্গে একমঞ্চে এসে এই সরকারকে বিদায় করতে হবে।

আজ রোববার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে নাগরিক ঐক্য আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ভোট ডা’কাতি করে নিজের কাছে রেখেছে। মানুষের কাছে ভোট নেই। মানুষের ভোটাধিকার সরকার দেবে না। যেভাবেই হোক তারা ক্ষমতায় থাকতে চায়।

উক্ত সভায় অন্যদের মধ্য গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ অন্যরা বক্তব্য দেন।

শেয়ার করুন !
  • 44
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply