১৫ আগস্টের সঙ্গে ভারতীয় গোয়েন্দা বাহিনীর যোগসূত্র আছে: জাফরুল্লাহ

0

সময় এখন ডেস্ক:

১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনার সঙ্গে ভারতীয় গোয়েন্দা বাহিনীর যোগসূত্র আছে বলে দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত অনুষ্ঠানে ডা. জাফরুল্লাহ এ অভিযোগ করেন।

তিনি বলেন, ১৯৭৫ সালের ঘটনার সঙ্গে ভারতীয় গোয়েন্দা বাহিনীর যোগসূত্র আছে। বঙ্গবন্ধু ভারতীয় গোয়েন্দা বাহিনীর কথা সবসময় শুনতেন না বলেই সমস্যা দেখা দিয়েছিল।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এখন প্রধানমন্ত্রীকেও অন্তরীণ করে রেখেছে ভারতীয় গোয়েন্দা বাহিনী।

বেসরকারিভাবে টিকা আমদানি হলে সরকারি টিকা চুরি হবে উল্লেখ করে তিনি আরও বলেন, বেসরকারিভাবে টিকা আমদানির সিদ্ধান্ত নিয়ে সরকার ভুল করছে।

ডা. জাফরুল্লাহ বলেন, টিকা আমদানির জন্য বিনা টেন্ডারে ১ হাজার ২০০ কোটি টাকা ছাড় করা হয়েছে। এটা ঠিক হয়নি। মাত্র ২ কোটি টাকার জন্য বেগম জিয়া সাজা খাটছেন, এক হাজার ২০০ কোটির হিসাবও তো একসময় সামনে আসবে।

এর আগে শুক্রবার (২২ জানুয়ারি) এক অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীকে দিয়ে করোনার টিকা প্রয়োগ শুরু হলে এ ব্যাপারে জনগণ আগ্রহী হবে।

তিনি বলেন, কোনো ইনভেস্টমেন্ট ছাড়াই বিনা টেন্ডারে করোনার টিকা আমদানির সুযোগ দিয়ে একটি বেসরকারী কোম্পানিকে অর্থনৈতিক সুবিধা দিচ্ছে সরকার। ওই কোম্পানিকে সুবিধা দিতেই ২ ডলারের টিকা জনগণের কাছে বিক্রি করা হবে ৫ ডলারে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, যতদিন সরকারীভাবে টিকা দেয়া শেষ না হবে, ততোদিন বেসরকারীভাবে টিকা আমদানির সুযোগ দেয়া ঠিক হবে না। এতে টিকার দাম বেড়ে যাবে, নকল ভেজাল টিকা চলে আসবে।

বেসরকারীভাবে টিকা আমদানি বন্ধে প্রয়োজনে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

ভারতের টিকা উপহার বন্ধুত্বের অনন্য উদাহরণ: তথ্যমন্ত্রী

ভারতের টিকা উপহার বন্ধুত্বের অনন্য উদাহরণ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, দেশের কিছু রাজনৈতিক দলের মূল এজেন্ডা ভারতের বিরোধিতা করা।

আজ রোববার (২৪ জানুয়ারি) সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ভারতীয় উপমহাদেশের স্বাধীকার আন্দোলনের প্রাণপুরুষ নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫তম বর্ষে পদার্পণ ও দেশপ্রেম দিবসে আন্তর্জাতিক সেমিনারে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় ভারতের হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, করোনা মোকাবেলায় বাংলাদেশ এবং ভারত যেভাবে একসঙ্গে কাজ করেছে, একইভাবে ভবিষ্যতেও দু’দেশের মাঝে এ সুসম্পর্ক বজায় থাকবে।

নেতাজী সুভাষ চন্দ্র বসুর নেতৃত্ব ও আদর্শ বহন করেছেন বঙ্গবন্ধু। জনগণের জন্য কাজ করেছেন। দুজনেই দেশপ্রেমে জীবন উৎসর্গ করেছেন। তাদের আদর্শে উজ্জীবিত হতে হবে। দেশের জন্য বঙ্গবন্ধুর অবদান মনে রাখতে হবে বলে উল্লেখ করেন তিনি।

শেয়ার করুন !
  • 84
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply