দিনাজপুরে বীর মুক্তিযোদ্ধাকে প্র’হার এবং নর্দমায় চুবালো প্রতিপক্ষ

0

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে আদালতের রায় বাস্তবায়নকে কেন্দ্র করে বীর মুক্তিযোদ্ধাকে প্র’হার ও নর্দমায় চু’বিয়ে লা’ঞ্ছিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

জমিসংক্রান্ত বিরোধের জেরে বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সেনাসদস্য বদিউজ্জামান বুদুমিয়াকে (৭০) জমির অ’বৈধ দখলকারীরা জনসম্মুখে এ ঘটনা ঘটান বলে জানান।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুর ১টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিৎসাধীন শয্যাশায়ী আবস্থায় এই বীর মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। লিখিত বক্তব্য পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামান বুদুমিয়া।

লিখিত বক্তব্যে এই বীর মুক্তিযোদ্ধা বলেন, উপজেলার দক্ষিণ বাসুদেবপুর মৌজাধীন সিএস ১৩৫ (এসএ ১৪৯) খতিয়ানভুক্ত ১৩৪, ১৩৫ ও ১৩৮ দাগে সর্বোমোট ১ একর ৮ শতক জমি যা দীর্ঘদিন অ’বৈধভাবে দখল করে আসছে।

১৭ বছর ধরে মামলা চলার পর দিনাজপুর জজ আদালত মামলা নম্বর ০৯/২০১৯ অন্য ডিং মামলায় আমার পক্ষে রায় প্রদান করে অ’বৈধ স্থাপনা উচ্ছেদ করে জমি দখল বুঝিয়ে দিতে আদেশ প্রদান করেন।

উক্ত আদেশ বাস্তবায়নে দিনাজপুর জেলা নাজির মো. শাহ আলম তার ৩/৪ জন জারিকারকসহ ফুলবাড়ী থানা পুলিশের সহায়তায় (২৬ জানুয়ারি) মঙ্গলবার দুপুর ১২টার সময় অ’বৈধ দখলকৃত জমি উদ্ধার করতে যান।

এ সময় অ’বৈধ দখলদার আলেফ উদ্দিনের ছেলে মো. আজিবর রহমান (৫৫), শাহজাহানের ছেলে মো. ফারুক হোসেন (৫০) সহ অ’জ্ঞাত আরো ১০/১২ জন লা’ঠিসোটা ও লোহার রড নিয়ে হাম’লা চালায়। তারা আমাকে প্র’হার ও নর্দমায় চু’বিয়ে লা’ঞ্ছিত করে। এ সময় পুলিশ আমাদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

ক্ষু’ব্ধ এই বীর মুক্তিযোদ্ধা ওই দিন বিকেল সাড়ে ৩টায় আহত শরীরে থানায় উপস্থিত হয়ে ভূমি দখলকারী মো. আজিবর রহমান ও মো. ফারুক হোসেনসহ অ’জ্ঞাত ১০/১২ জনকে আসামি করে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে এ ঘটনার উপযুক্ত বিচারের দাবি জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন তাঁর স্ত্রী আছিরন বিবি, জ্যেষ্ঠ ছেলে আজিজ আহমেদ, ছেলে রাজু আহমেদ, মেয়ে বেলী আক্তার।

ফুলবাড়ী থানার ওসি ফখরুল ইসলাম মুঠোফোনে বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাই বিষয়টিকে গুরুত্ব দিয়ে নাম উল্লেখিত দুই আসামিকে ঘটনার রাতেই গ্রেপ্তার করে বুধবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।

শেয়ার করুন !
  • 48
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply