‘কার সাথে কার পরকীয়া, এসব নিয়ে মাথা ঘামাবেন না’

0

বিনোদন ডেস্ক:

প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যম- ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ বিভিন্ন প্ল্যাটফর্মে অনেকেই অন্যকে নিয়ে কু-রুচিকর মন্তব্য করা বা অন্যের ব্যক্তিগত বিষয় নিয়েও বি’কৃত মানসিকতার পরিচয় দিয়ে থাকেন। কে কখন কার সাথে কোথায় গেল, কী করল, কাকে কোথায় কার সাথে কীভাবে দেখা গেল, কে কী করছে, কী করা উচিৎ নয়- এসব নিয়ে কারো চারিত্রিক বিশ্লেষণ শুরু হয়ে যায় চারদিকে। এসব যে ব্যক্তির জন্য পী’ড়াদায়ক হতে পারে, সেটাও আমরা ভাবি না।

বর্তমানে ফেসবুকে বাংলাদেশ দলের ক্রিকেটার নাসির হোসেনের বিয়ে নিয়ে সমালোচনার ঝড় বইছে তা এর অন্যতম উদাহরণ। এমন মানসিকতার লোকদের উদ্দেশ্যে উপদেশ দিয়েছেন সংগীতশিল্পী আঁখি আলমগীর।

সম্প্রতি তিনি তার ফেসবুকে লিখেছেন, ফেসবুক আসলেই ফেসবুক। তাতে যতোই কাব্য দেখান, গান দেখান, রং দেখান, হামবড়া ভাব দেখান, আপনার আসল পরিচয়, আসল ‘ফেস’ তখনই উন্মোচিত হয় যখন আপনি অন্যকে হে’য় করেন। কিছু মানুষ অহরহ অন্যকে খোঁ’চা মে’রে, অপ’মান করে স্ট্যাটাস দিয়ে নিজের আসল স্ট্যাটাস দেখিয়ে দিচ্ছেন। সেটা বোঝার ক্ষমতাও হিংসা আর নীচতায় ভরা চোখ, মন দেখতে পায় না।

আঁখি আলমগীর লিখেছেন, আমি অনেক কাছের মানুষকে আনফ্রেন্ড/ আনফলো করেছি। আমাকে নয়, শুধু অন্যকে নীচু করে বা হে’য় করে আনন্দ পাবার অভ্যাসের কারণে। কাউকে ভালো না লাগলে তাকে এড়িয়ে চলেন বা তাকে মোকাবেলা করবেন, কোনোটার সাহস না থাকলে ইনিয়ে-বিনিয়ে আকারে ইঙ্গিতে স্ট্যাটাস দিবেন না।

এমনো হতে পারে যার জন্য লিখলেন সে বুঝেও নাই, তার হয়তো এতো সময়ও নাই। খামোখাই আপনার ক্ষুদ্রতা মানুষ দেখলো। কথাগুলো আমার ক্ষেত্রেও প্রযোজ্য। তাই আমিও আগে ভাবি, তারপর লিখি।

আঁখি আরো লিখেন, কে কাকে বিয়ে করলো, কোথায় ভেগে গেলো, কে কার কতোতম বউ/ স্বামী, কার সাথে কার পরকীয়া- এসব বিষয় নিয়ে ভেবে মাথা নষ্ট করবেন না। নিজের চরকায় তেল না থাকলে পরে কেউ বেল দিবে না।

শেয়ার করুন !
  • 10
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!