মুশতাক-তাসনিম খলিলদের বাকস্বাধীনতার স্যাম্পল!

0

মুক্তমঞ্চ ডেস্ক:

যেন ইস্যুর অপেক্ষাতেই থাকে দেশবিরোধী চক্র। দেশে নাকি বাকস্বাধীনতা নেই, অভিযোগ তাসনিম খলিলদের। দেশের বিভিন্ন গোপন নথি দেশবিরোধী শক্তিকে সরবরাহ করে দেশের মাটিতে গাদ্দার হিসেবে পরিচিত হলে আত্মসম্মানের ভয়ে ২০০৭ সালে দেশ ছেড়ে বিদেশে পলায়ন করে এই তাসনিম খলিল।

সুইডেন প্রবাসী এই তাসনিম খলিল গুজব সৃষ্টির কারখানা নেত্র নিউজের সম্পাদক। বিদেশের মাটিতে বসে নিয়মিত দেশের বিরু’দ্ধে উ’স্কানিমূলক পোস্ট দিয়ে বিভিন্ন ধরণের ষড়’যন্ত্র করে যাচ্ছেন তিনি।

উদ্দেশ্য, দেশের অভ্যন্তরে বি’শৃঙ্খলা সৃষ্টি করা। বঙ্গবন্ধু, স্বাধীনতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মিথ্যাচার ও গুজবকারীদের বিরু’দ্ধে সুপ্রিম কোর্ট অব নিউ সাউথ ওয়েলস এর ব্যারিস্টার, প্রবাসী ব্লগার নিঝুম মজুমদার তার ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস শেয়ার করেছেন। যা পাঠকদের জন্য স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল:

তাসনিম খলিলদের পরিচালিত I am Bangladeshi ফেসবুক থেকে আপনাদের জন্য কিছু ‘বাকস্বাধীনতার’ স্যাম্পল নিয়ে আসলাম। হ্যাঁ, এই বাকস্বাধীনতার কথাই ওরা আপনাকে বলে বেড়ায়। সুনির্দিষ্টভাবে এই বাক-স্বাধীনতা-ই ওরা আপনার কাছে চায় কিংবা অধিকার বলে দাবী করে।

জাতির জনকের পুরো পরিবারের নি’র্মম হ’ত্যাকাণ্ড আর র’ক্তস্রোতে ওদের মন ভরেনি এতটুকুও। এই মানুষটা সারাটা জীবন এই বাংলাদেশের জন্য করেও এই ফলাফল পেয়েছে তাসনিমদের কাছ থেকে।

এই যে আপনার কানের পাশে এসে সারাক্ষণ বলছে, আমি কথা বলার স্বাধীনতা চাই, আমি লেখার স্বাধীনতা চাই, আমি বলার স্বাধীনতা চাই…। ঠিক এই স্বাধীনতাটাই এরা চায়। এরা চায় ইচ্ছে মত নোং’রামো করার স্বাধীনতা, ইচ্ছেমত অ’সভ্যতা করার স্বাধীনতা, ইচ্ছেমত মিথ্যা বলবার স্বাধীনতা।

CIA-এর ফুট সোলজারদের বুক পিঠ বলতে কিছু নেই। বঙ্গবন্ধুকে মা’রতে যেমন CIA এর সামান্য দ্বিধা হয় নাই, ঠিক এদের ফুট সোলজারদেরও সেই একই অবস্থা। যে কোনো উপায়ে এরা বঙ্গবন্ধুকে, বঙ্গবন্ধুর লেগেসিকে শেষ করে দিতে চায়।

CIA সেদিন দুই বোনকে মা’রতে পারে নাই। কিন্তু তাদের সেই অধরা স্বপ্ন এখন বাস্তবায়ন করার চেষ্টা করছে তাসনিমদের দিয়ে। আর সেই তাসনিমরা এখন আপনাকে এই বাক-স্বাধীনতার গল্প শোনাবে।

মানে দাঁড়ায়, আপনাকে ওরা খুঁ’চিয়ে র’ক্তাক্ত করবে, আপনাকে নিয়ে ওরা আদিম অ’সভ্যতা করবে কিন্তু আপনি ওদের কিছু বললেই সেটা ওদের অধিকারে আঘা’ত করবে। এই হচ্ছে ওদের দেয়া আপনার প্রতি সূত্র। আপনাকে নাকি এই সূত্র মেনে চলতে হবে।

এইসব নোং’রামির নাম কি বাকস্বাধীনতা? রাষ্ট্র আপনাকে কত ছাড় দেবে? আপনি জাতির জনককে নিয়ে নোং’রামো করবেন, অ’সভ্যতা করবেন আবার আপনি একই সাথে বাক-স্বাধীনতার ধুয়ো তুলবেন। দুটো কি একসাথে যায় নাকি যেতে পারে?

স্ক্রিণশট কার্টেসি: Shahalam Sajeeb

শেয়ার করুন !
  • 80
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!