জেনেশুনে করা ভুলের খেসারত ড. কামালকেই দিতে হবে: কাদের

0

সময় এখন ডেস্ক:

‘আমাদের দেশের নেতারা একেক সময় একেক কথা বলেন। কামাল হোসেনের বক্তব্য এখানে আমরা স্ব-বিরোধী বলে মনে করছি। কেননা, তিনি জেনেশুনেই তো বিএনপির সঙ্গে ঐক্য করেছেন। জামায়াত ছাড়া তো বিএনপি’র কোনও অস্তিত্ব নেই। বিএনপি মানেই জামায়াত জামায়াত মানে বিএনপি। এ অবস্থায় কামাল হোসেন সাহেব জেনেশুনে কেন এত বড় ভুল করলেন। তাকেই সেই ভুলের খেসারত দিতে হবে।’

রোববার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের যৌথসভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, ড. কামাল হোসেন সাহেব জানেন বিএনপির সঙ্গে জামায়াত আছে, আর জামায়াতের সঙ্গে বিএনপি আছে। তাদের সঙ্গে তারা আগে থেকেই আছে। এটা নতুন কোনও বিষয় নয়, নতুন কোনও খবর নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কামাল হোসেন সাহেব বিএনপির সঙ্গে ঐক্যফ্রন্ট করেছেন, কাজেই তিনি এখন আবার জামায়াত বিএনপির সঙ্গে আছে শুনে, এটা মনে হয় যেন তিনি অবাক হচ্ছেন। বিএনপির সঙ্গে জামায়াত আছে এটা জানলে তিনি নির্বাচন করতেন না— এমন কথা তো তিনি কোনও সময় বলেননি। তিনি তো ‘জেনেশুনে বিষ করেছি পান’ বিষয়টি এমন।

তিনি আরও বলেন, যদি কামাল হোসেন সাহেব বলেন, ‘জামায়াত-বিএনপি সঙ্গে ছিল, এ ধরনের নির্বাচন ঐক্যফ্রন্টের করা ভুল হয়েছে’, এই ভুল স্বীকার করে স্বীকারোক্তি তা অব্যাহত রাখলে চলবে।

‘উচিৎ শিক্ষা হয়েছে, জামায়াতকে নিয়ে আর রাজনীতি নয়’

গতকাল শনিবার গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, ‘জামায়াতকে নিয়ে রাজনীতিতে নামা ঠিক হয় নাই, ভবিষ্যতে আর করবো না। উচিৎ শিক্ষা পেয়েছি। জামায়াতের ২২ জন প্রার্থীকে ধানের শীষের প্রতীক দেওয়া হবে এ বিষয়টি আমি জানতাম না। প্রতীক দেওয়ার পরে আমরা বিএনপির কাছে এর ব্যাখ্যাও চেয়েছিলাম। এখন জামায়াতকে ছেড়ে আসার জন্য বিএনপিকে চাপ দেওয়া হবে।’

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!