ফলস স্লাইডের খেসারত ‘৫ রান পেনাল্টি’ দিলেন মিরাজ!

0

স্পোর্টস ডেস্ক:

রংপুর রাইডার্স ও রাজশাহী কিংসের খেলায় একটি ঘটনা বিপিএল আসরের রবিবারের ম্যাচে সাড়া ফেলে দিয়েছে। আর এই ঘটনাটি ঘটিয়েছেন কিংস ক্যাপ্টেন মেহেদী হাসান মিরাজ।

রংপুর রাইডার্সের ব্যাটিংয়ের সময়ের ঘটনা। সেই সময় খেলা ১২ ওভারের চলছিলো। ফিল্ডার সৌম্য সরকারের একটি ওভার থ্রো থামানোর চেষ্টায় ব্যর্থ হন মিরাজ। মিরাজের এই ব্যর্থতায় উইকেটে থাকা রাইলি রুশো ১ রান নিতে সমর্থন হন। যদিও ওই বলে রুশো ২ রান নিতে পারতেন। কিন্তু মিরাজের ‘ফলস’ স্লাইড করা দেখে থেমে যান তিনি। রুশো ভেবেছিলেন বল মিরাজের হাতে আছে। যদিও সেটা তিনি ধরতে পারেননি।

ঘটনা এখানেই শেষ নয়। ক্রিকেট আইনে এই ধরণের কান্ডের জন্য শাস্তির বিধান আছে। তাই মিরাজকে শাস্তি পেতেই হবে। পরে মাঠে থাকা দুই আম্পায়ার কিংস ক্যাপ্টেনকে ৫ রানের জরিমানা করেন।

যদিও এই বিষয়টি সহজে মেনে নিতে পারেন না কিংস ক্যাপ্টেন। মাঠের মধ্যে বেশ কিছু সময় আম্পায়ারদের সাথে কথা বলতে দেখা যায়। কিন্তু শেষ পর্যন্ত আম্পায়ারদের দেওয়া শাস্তি তাকে যৌক্তিক কারনেই মেনে নিতে হয়।

তবে এই ঘটনার জন্য পরে অনুতপ্ত হয়েছেন রাজশাহীর এই ক্যাপ্টেন। ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে এসে জানালেন সেই কথা, ‘এটা জানতাম, আসলে আমার ভুল হয়ে গিয়েছে। ওই সময় বল আটকানোর চিন্তা মাথায় ছিল, কী করব! হয়তো বল থেকে একটু দূরে ছিলাম, এই জন্য ‘ফলস ডাইভ’ হয়ে গিয়েছে। আমি জানতাম এমন কিছু করলে ৫ রান পেনাল্টি। অবশ্যই এরপর থেকে এমন কিছু করব না।

মিরাজ আরও বলেন, ‘ওই সময় নিজেও একটু উত্তেজিত হয়ে পড়েছিলাম। কিন্তু আমার সিনিয়র যারা ছিল তারা আমাকে সাপোর্ট করেছে। যেমন লরি ইভেন্স আমার কাছে এসেছিল, ও বলেছিল ‘মেহেদি, মাথা ঠাণ্ডা রাখো।’ ওই সময় সাড়ে ৭ করে রান দরকার ছিল। সবাই আমাকে সাহায্য করেছে, এটাই আমার কাছে ভালো লেগেছে।’

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply