সৈয়দ আশরাফের আসনের তফসিল নিয়ে ইসির বৈঠক আজ

0

সময় এখন ডেস্ক:

সদ্য প্রয়াত বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে তার নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ-১ আসন ও মহিলা আসনের তফসিল নির্ধারণের বিষয়ে আজ বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ সোমবার বিকেল ৩টায় এ বৈঠকে বসবে ইসি। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এতে সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

ইসি সূত্র থেকে জানা গেছে, এটি নির্বাচন কমিশনের ৪২তম বৈঠক। এ বৈঠকে চারটি বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। সেগুলো হলো- সংরক্ষিত নারী আসনের তফসিল নির্ধারণ, কিশোরগঞ্জ-১ আসনের তফসিল নির্ধারণ, পঞ্চম উপজেলা নির্বাচনের প্রস্তুতি, জাতীয় ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগের স্মারকলিপি এবং বিবিধ বিষয়ে আলোচনা।

ইসি কর্মকর্তারা জানান, নবনির্বাচিত সংসদ সদস্যরা গত ৩ জানুয়ারি শপথ নেন। এখন জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এ নির্বাচনে ভোটার হলেন সংসদ সদস্যরা।

সংশ্লিষ্ট সূত্র থেকে আরো জানা যায়, সংরক্ষিত নারী আসনের তফসিলও আজ সোমবার (১৪ জানুয়ারি) ঘোষণা করা হতে পারে। এরই মধ্যে এ সপ্তাহে সংরক্ষিত নারী আসনে তফসিল ঘোষণা করা হবে উল্লেখ করে ইসি সচিব জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাপ্ত আসন অনুসারে সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, ঐক্যফ্রন্ট ১টি এবং স্বতন্ত্র ও অন্যান্য দল মিলে ২টি আসন পাবে।

প্রসঙ্গত, বাংলাদেশ আওয়ামী লীগের মুখপাত্র, কিশোরগঞ্জ-১ থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী গণমানুষের নেতা সৈয়দ আশরাফুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ব্যাংককের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন গত ৩ জানুয়ারি বাংলাদেশ সময় রাত ১০টায়। বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম ১৯৫০ সালের ১লা জানুয়ারি ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। তার পিতা বাংলাদেশের মুজিবনগর অস্থায়ী সরকারের ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি ও জাতীয় চার নেতার একজন- সৈয়দ নজরুল ইসলাম।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply