রুজি-রুজি বন্ধের জোগাড়, ‘গুজব কুইন’ নওশাবার স্থায়ী জামিন

0

আইন আদালত ডেস্ক:

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগের মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকা মহানগর হাকিম দিদার হোসাইন সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘গুজব কুইন’ উপাধি পাওয়া এই তারকার স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেন।

নওশাবার পক্ষে আদালতে জামিন শুনানি করেন আইনজীবী এএইচ ইমরুল হোসেন। এসময় আদালতে উপস্থিত ছিলেন অভিনেত্রী নওশাবা।

শুনানিতে আইনজীবী বলেন, কাজী নওশাবা এই মামলায় এখন পর্যন্ত জামিনে আছেন। এর আগেও তিনি এ মামলায় দুইবার অস্থায়ী জামিন নিয়েছেন। তিনি জামিনের কোনো শর্ত ভঙ্গ করেননি। অভিনয় তার পেশা। কিন্তু মামলার কারনে তার রুটি-রুজি বন্ধের জোগাড়, তাই স্থায়ী জামিনের আবেদন করছি।

এরপর বিচারক নওশাবাকে জিজ্ঞাসা করেন, আপনার বিরুদ্ধে কি আরও কোনো মামলা আছে?’ উত্তরে নওশাবা বলেন, এই মামলা ছাড়া আর কোনও মামলা নেই। পরে বিচারক তার স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেন।

এদিকে আজ বুধবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) প্রতিবেদন দাখিল না করায় আদালত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩ মার্চ দিন ধার্য করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ৪ আগস্ট কাজী নওশাবা নিজের ফেসবুক থেকে অত্যন্ত আবেগী কণ্ঠে নাটকীয় ক্লাইম্যাক্স সৃষ্টি করে লাইভ ভিডিও সম্প্রচার করে বলেন, ‘জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করে একজনের চোখ উঠিয়ে ফেলেছে এবং ৪ জনকে মেরে ফেলেছে। আপনারা যে যেখানে আছেন কিছু একটা করুন।’

জিগাতলায় এ ধরনের ঘটনা নিয়ে তার এ ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। ওই দিনই রাজধানীর উত্তরার বাসা থেকে তাকে আটক করে র‌্যাব সদস্যরা তাদের কার্যালয়ে নিলে সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদে নওশাবা জানান, ফেসবুক লাইভের সময় তিনি ঘটনাস্থলে নয়, উত্তরায় একটা শুটিং স্পটে ছিলেন। কিন্তু এমনভাবে লাইভ করছিলেন যেন তার সামনেই ঘটনা ঘটছে।

পরে এ ঘটনায় ৫ আগস্ট তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তার বিরুদ্ধে মামলা হয়।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!