‘আ’লীগের মহাবিজয়ের পেছনে শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্ব’

0

সময় এখন ডেস্ক:

শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাবিজয় পেয়েছে আওয়ামী লীগ। এ বিজয় বাংলাদেশকে অনেকদুর এগিয়ে নেবে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার সকালে এক কর্মসূচিতে এসব কথা বলেন।

এর আগে সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ফরম বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ওবায়দুল কাদের। দুইটি বুথ থেকে বিতরণ করা হচ্ছে মনোনয়ন ফরম।

ঢাকা, রাজশাহী, বরিশাল ও ময়মনিংহ বিভাগ একটি বুথে এবং চট্টগ্রাম, রংপুর, খুলনা ও সিলেট বিভাগের জন্য অন্য আরেকটি বুথ থেকে মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে। সর্বপ্রথম মনোনয়ন ফরম কেনেন যুব মহিলা লীগের ঢাকা দক্ষিণ মহানগর কমিটির সাধারণ সম্পাদক।

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন ৫০টি। একাদশ জাতীয় সংসদের এই ৫০ জন জনপ্রতিনিধি নির্বাচনে তফসিল আগামী ১৭ ফেব্রুয়ারি ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, তফসিল ঘোষণার আগে ইসি রাজনৈতিক দলগুলোর কাছে চিঠি দিয়ে জানতে চাইবে, তারা একক, নাকি জোটগতভাবে নির্বাচন করবে। দলগুলোকে এ বিষয়ে নিজেদের সিদ্ধান্ত ৩০ জানুয়ারির মধ্যে জানাতে হবে।

এরপর ইসি ১২ ফেব্রুয়ারি ভোটার তালিকা প্রণয়ন করা হবে। আর তফসিল ঘোষণা করা হবে ১৭ ফেব্রুয়ারি। তফসিলে মনোনয়নপত্র দাখিল, মনোনয়নপত্র বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় জানানো হবে।

বর্ষার আগেই সকল সড়ক মেরামত শেষ করার নির্দেশ মন্ত্রীর

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী বর্ষা মৌসুমের আগেই প্রকৌশলীদের সড়ক মেরামত ও সংস্কার কাজ শেষ করার নির্দেশনা দিয়েছেন। পাশাপাশি সড়ক-মহাসড়ক নির্মাণ কাজের গুণগতমান রক্ষার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

সচিবালয়ে মন্ত্রণালয়ের অধীন দফতর প্রধান, চলমান প্রকল্পের প্রকল্প পরিচালক এবং সড়ক ও জনপথ (সওজ) জোন প্রধানদের সভায় তিনি এ নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, দেশের সড়ক-মহাসড়কের ওপর স্থাপিত কাঁচাবাজার ও ভাসমান দোকানপাট উচ্ছেদ করে মূল সড়ক উদ্ধারের কাজ শুরু হয়েছে। এ কাজ সফলভাবে শেষ করতে হবে। পরবর্তী পর্যায়ে সড়কপাশের অবৈধ স্থাপনা সরানোর উদ্যোগ নেয়া হবে। এছাড়া পৌরসভা এলাকায় মহাসড়কের পার্শ্ব আবর্জনামুক্ত রাখতে সড়ক ও জনপথ অধিদফতরকে কঠোর নির্দেশনা দেন।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!