হেফাজত নেতা লোকমান আমিনী গ্রেপ্তার

0

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হেফাজতে ইসলামের অন্যতম বড় নেতা এবং উপজেলার স্থানীয় মতূর্জাবাদ জামে মসজিদের খতিব লোকমান হোসেন আমিনীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১০ এপ্রিল) রাত ১১টায় তাকে মতূর্জাবাদ এলাকার মসজিদ সংলগ্ন খতিবের আবাসিক কক্ষ থেকে গ্রেপ্তার করা হয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, উপজেলার ভুলতা ইউনিয়নের মতূর্জাবাদ জামে মসজিদের খতিব মাওলানা লোকমান হোসেন আমিনী মামুনুল হকের পক্ষ নিয়ে ফেসবুকে রাষ্ট্রবিরোধী এবং উসকানিমূলক স্ট্যাটাস দিয়ে আসছিলেন।

এছাড়া গত ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালের সময় মাওলানা লোকমান জেলার সিদ্ধিরগঞ্জ এলাকায় ঘটে যাওয়া তা’ণ্ডবে অংশগ্রহণ করেন বলে পুলিশ নিশ্চিত হয়।

এ অবস্থায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে শনিবার রাত ১১টায় ওসির নেতৃত্বে একদল পুলিশ মসজিদ সংলগ্ন খতিবের আবাসিক কক্ষ থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার খতিবকে জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানায় দায়েরকৃত মামলায় তাকে আদালতে পাঠানো হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

নারী বিষয়ক ঘটনাগুলো মামুনুলের ব্যক্তিগত ব্যাপার: বাবুনগরী

নারায়ণগঞ্জের র‌য়্যাল রিসোর্টে বেগানা নারীসহ হেফাজত নেতা মামুনুল হকের আপত্তিকর অবস্থায় স্থানীয় জনতার হাতে আটকের ঘটানাটি এবং তার পরবর্তীতে বিভিন্ন নারীর সাথে আরও অনেক বিব্রতকর ঘটনা দেশজুড়ে ছড়িয়ে পড়েছে। শুরুর দিকে এসব ঘটনাকে সরকারের সাজানো নাটক বলে হেফাজত দাবি করলেও ক্রমেই তাদের দাবী ভুয়া বলে দেখা যায়।

স্বয়ং মামুনুল হক নিজে ফেসবুক লাইভে এসে জানিয়ে দেন, প্রকাশিত ঘটনাগুলো সবই সত্য। এরপর হেফাজতের নেতাকর্মীরা মামুনুল হকের ওপর বিরক্ত হন। তাদের প্রচেষ্টার ওপর পানি ঢেলে দেয়ার কারণে।

মাঝে নকল স্ত্রীকে বিয়ে করার ঘটনাটি জানেন বলে অনেক হেফাজত নেতা ভুয়া সাক্ষীও দিয়েছিলেন। সেসবও বৃথা গেল।

তবে আজ সংগঠনের নেতা মামুনুল হকের এসব ঘটনাকে তার ব্যক্তিগত ব্যাপার বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী।

দেশজুড়ে তোলপাড় করা এই ঘটনায় সংগঠনের অন্যতম প্রধান এক নেতার সংশ্লিষ্টতার অভিযোগ এলেও সদরদপ্তর চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় ডাকা জরুরি বৈঠকে এই বিষয়টি নিয়ে আলোচনাই হয়নি বলেও দাবি করেছেন তিনি।

গত ৩ এপ্রিল রিসোর্টকাণ্ডের পর মামুনুল একা বেকায়দায়, তা নন। তিনি নিজে লাইভে এসে নিজের সংগঠন হেফাজতে ইসলামের ঐক্য নিয়ে সংশয় প্রকাশ করেছেন। এই ঘটনায় যেন নিজেদের মধ্যে যেন ভাঙন না ধরে, সেই আহ্বান জানিয়েছেন।

এই অবস্থায় রোববার হাটহাজারী মাদ্রাসায় এই বৈঠক নিয়ে নানা গুঞ্জন ছড়ায়। মামুনুলের বিষয়ে সেখানে কোনো সিদ্ধান্ত আসবে- এমন ধারণা থেকে বৈঠকের দিকে দৃষ্টি রাখেন গণমাধ্যমকর্মীরা।

তবে বেলা সাড়ে ১১ টা থেকে সোয়া ৪টা পর্যন্ত বৈঠক শেষে গণমাধ্যমের সামনে এসে বাবুনগরী বিষয়টি নিয়ে কিছুই বলতে চাননি। বিষয়টি নিয়ে এক গণমাধ্যমকর্মী প্রশ্ন করতে চাইলে হেফাজতের আমির প্রথমে এ বিষয়ে কোনো প্রশ্নই নিতে চাননি।

একজন বিষয়টি তুললে তাকে থামিয়ে বাবুনগরী বলেন, ‘এই বিষয়ে কোনো প্রশ্নোত্তর হয় না।’

– মামুনুল হকের বিষয়ে বিভিন্ন জন বিভিন্ন কথা বলছে। – ‘বলতে পারে, বলতে পারে।’ – আপনারা সংগঠন থেকে কোনো তদন্ত করবেন কি না, বা আপনাদের বক্তব্যটা কী? – ‘এই বৈঠকে সে বিষয়ে কোনো আলোচনা হয়নি।’

– বিভিন্ন ভিডিও প্রকাশ হচ্ছে, আপনাদের বক্তব্যটা ক্লিয়ার করেন? – ‘এটা ওনার ব্যক্তিগত ব্যাপার, এটা ওনার ব্যক্তিগত ব্যাপার।’

গত ৩ এপ্রিল মামুনুল হক রয়্যাল রিসোর্টে বেগানা নারী নিয়ে আপত্তিকর অবস্থায় আটক হওয়ার পর সঙ্গীনিকে নিজের দ্বিতীয় স্ত্রী দাবি করেন। তবে তার নাম জান্নাত আর ঝর্ণা হলেও মামুনুল তাকে নিজের চার সন্তানের জননী স্ত্রী আমিনা তাইয়্যেবা নামে পরিচিতি দেন।

এই বিষয়টি ছাড়াও প্রকাশিত নানান ফোনালাপ এবং ঝর্ণার বড় ছেলে আবদুর রহমানের বক্তব্যে মামুনুলের বিয়ে দাবি প্রশ্নের মুখে পড়ে। এর মধ্যে একটি গণমাধ্যমের প্রতিবেদনে মামুনুলের আরও একজন বান্ধবীর কথা প্রকাশ হয়েছে।

মামুনুল আটক হওয়ার পর তাকে উদ্ধার করেছে হেফাজতের স্থানীয় নেতা-কর্মীরা। তারা সেখানে ব্যাপক ভাঙচুরও চালিয়েছে। পরদিন ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রতিবাদ সমাবেশও করে তারা।

তবে দিন যত গড়াচ্ছে, মামুনুলের বিয়ের দাবি আরও বেশি প্রশ্নের মুখে পড়েছে। আর হেফাজত শুরুতে হুংকার দিলেও পরে এই বিষয়টি নিয়ে চুপ হয়ে যায়।

শেয়ার করুন !
  • 376
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!