‘সরকার সবসময় আপনাদের পাশে আছে’

0

সময় এখন ডেস্ক:

প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে ভাষণ শুরু করেছেন। পবিত্র মাহে রমজান এবং নববর্ষের শুভেচ্ছা জানিয়ে তিনি জাতির উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন।

নববর্ষ এবং রমজান মাসের শুরু উপলক্ষ্যে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে এ ভাষণ দিচ্ছেন। এমন একটি সময় ভাষণ দেয়া হচ্ছে, যখন আগামীকাল থেকে কঠোর লকডাউনে যাচ্ছে দেশ।

বাংলা নববর্ষ উপলক্ষে জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনাদের চিন্তার কোন কারণ নেই। সরকার সবসময় আপনাদের পাশে আছে।

তিনি প্রথমে তাঁর ভাষণের শুরুতে নববর্ষের শুভেচ্ছা এবং বাংলাদেশের সার্বজনীন এই উৎসবকে স্মরণ করেন।

ভাষণে তিনি করোনা পরিস্থিতির কারণে গত বছরও নববর্ষ ঘরোয়াভাবে উদযাপিত হয়েছে উল্লেখ করে বলেন, এবার করোনার দ্বিতীয় ঢেউ দেখা দিয়েছে। সে কারণে আমরা ঘরে বসে পহেলা বৈশাখ উদযাপন করবো টেলিভিশনের মাধ্যমে।

পরিবারের সদস্যদের নিয়ে ঘরে বসে পহেলা বৈশাখ উদযাপনের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী করোনা প্রেক্ষিতে লকডাউনের প্রসঙ্গ উত্থাপন করেন।

প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বলেন, এটি এমন একটি রোগ যেখানে স্বাস্থ্যবিধি মানা ছাড়া আর কোন উপায় নেই। আর তাই বিশেষজ্ঞদের পরামর্শে বাংলাদেশে অনেক কিছু সীমিত করতে হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, আমি জানি এর ফলে দরিদ্র, নিম্ন আয়ের মানুষের দূর্ভোগ এবং কষ্ট হবে। কিন্তু জীবন সবার আগে। জীবন বাঁচলে সবকিছু ঠিক করে নেয়া যাবে।

আর এ কারণেই তিনি সরকারের এই সীমিতকরণ সিদ্ধান্ত মেনে চলার উদাত্ত আহ্বান জানান সবার উদ্দেশে।

প্রধানমন্ত্রী বলেন, গত বছরের মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে করোনা শুরু হয়। এর পর থেকে সরকার বিভিন্ন রকম সাহায্য এবং প্রণোদনা দিচ্ছে। এটি অ’ব্যাহত থাকবে।

এবারেও দরিদ্র এবং নিম্ন আয়ের মানুষের জন্য বিভিন্ন ধরনের সহযোগিতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আপনারা চিন্তিত হবেন না। এই পরিস্থিতি শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বেই চলছে। তবে সরকার আপনাদের পাশেই আছে, সব সময়।

শেয়ার করুন !
  • 60
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!