ইশরাকের দিকে জুতো ছুড়লেন বিএনপির কর্মীরা!

0

বিশেষ প্রতিবেদন:

পুরান ঢাকায় স্থানীয় বিএনপির এক সমাবেশে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের বক্তব্য শেষ হওয়ার আগে চেয়ারে বসাকে কেন্দ্র করে বিএনপি ও ছাত্রদলের নেতাদের মধ্যে অ-প্রীতিকর ঘটনা ঘটে। এ সময় কর্মীরা দুটি চেয়ার ও জুতো ইশরাকের দিকে লক্ষ্য করে ছুড়ে মারে।

গতকাল বিকেলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ ঘটনাকে কেন্দ্র করে সমাবেশে কিছুটা বিশৃ’ঙ্খলা তৈরি হয় এবং হৈ হৈ রব ওঠায় কর্মীরা ভয় পেয়ে এদিক সেদিক দৌড় দেয়। এ সময় নেতাদের মধ্যে হা’তাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে।

পরে ইশরাক হোসেন বলেন, আপনারা শান্ত হোন। আগে নিজেদের মধ্যে ঐক্য গড়ে তুলুন।

আগামীর মহাসমাবেশকে সামনে রেখে স্থানীয় পর্যায়ে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছিল ঢাকা দক্ষিণ বিএনপি।

দুপুর ২টা ৩০ মিনিটের দিকে শুরুতে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। পরে বিকেল ৩টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্যেদিয়ে বিক্ষোভ সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

দেশব্যাপী নিরক্ষে নির্বাচনের দাবিতে আন্দোলনে যাচ্ছে বিএনপি। এই লক্ষ্যে দেশের সব বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে তারা। বরিশালে সমাবেশের মধ্যদিয়ে শুরু হবে এই আন্দোলন।

সমাবেশের স্থান এবং পুলিশের অনুমতি নিয়ে ধোঁয়াশা থাকলেও সমাবেশের জন্য বুধবার রাতে জিলা স্কুল মাঠ ব্যবহারের মৌখিক অনুমতি দেয় পুলিশ।

সকাল থেকেই জিলা স্কুল মাঠে মঞ্চ তৈরি এবং মাইক লাগানোসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে মহানগর বিএনপি। আসতে শুরু করে নেতাকর্মীরা। মহানগর বিএনপি এই সমাবেশ আয়োজনের দায়িত্বে থাকলেও বিভাগের অন্যান্য জেলা বিএনপি’র প্রতিনিধিরাও অংশ নেন বিক্ষোভ সমাবেশে।

পুলিশ দেখে মশাল মিছিল ছেড়ে পালালো বিএনপি নেতাকর্মীরা

রাজধানীর বনানী এলাকায় মশাল মিছিল বের করেছে বিএনপি। দলের জ্যেষ্ঠ নেতাদের নেতৃত্বে ঢাকা মহানগর উত্তর বিএনপির কয়েক’শ নেতা-কর্মী মিছিলে অংশ নেন। কিন্তু মিছিলটি বনানী থেকে কাকলির দিকে কিছু দূর যাওয়ার পর রাস্তায় পুলিশ দেখে মশাল মিছিল ছেড়ে দৌড়ে পালিয়ে যায় বিএনপির নেতাকর্মীরা।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম বলেন, অনুমতি ছাড়াই বিএনপির নেতাকর্মীরা হঠাৎ করেই মশাল মিছিল বের করে। তখন সামনে পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপির নেতাকর্মীরা মশালগুলো রাস্তায় ফেলে দৌড়ে পালিয়ে যায়।

এ ঘটনায় কাউকে আটক করা যায়নি বলে জানান বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

শেয়ার করুন !
  • 46
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!