তারেক জিয়ার বান্ধবী বিএনপির নতুন গুজব কুইন লন্ডনী হাছিনা আক্তার!

0

অনলাইন ডেস্ক:

যুক্তরাজ্য প্রবাসী তথাকথিত সাংবাদিক হাছিনা আক্তার। লন্ডনে বসবাসরত এই নারী সাংবাদিকের নামে ফেসবুক ও ইউটিউবে গুজব ও অপপ্রচার চালানোর গুরুতর অভিযোগ উঠেছে।

ফেসবুক ও ইউটিউবে ভাইরাল হওয়া ভিডিওতে গুজব ছড়ানোর প্রমাণও মিলেছে। হাছিনা আক্তার ভাইরাল হওয়া ভিডিওতে বলেন, লিস্ট করে ১৮৩ জন আলেমকে ফাঁ’সি দেওয়া হবে। দেশের ২৩ হাজার মাদ্রসা ছাত্রের এক-তৃতীয়াংশকে ক্রস ফা’য়ার দেওয়া হবে- অন্যদের গুম করে ফেলা হবে।

এদিকে গত কয়েকদিনে ভিডিও বার্তার মাধ্যমে এমন গুজব ছড়িয়ে আলোচনায় আসা হাছিনা আক্তারের বিষয়ে অনুসন্ধানে নেমেছে দেশের আইন শৃঙখলা রক্ষাকারী বাহিনী।

যুক্তরাজ্য সূত্র জানা গেছে, লন্ডনে বসবাসরত হাছিনা আক্তার প্রবাসী সাংবাদিক ফোরামের সদস্য। সেখানে বসবাসরত বিএনপির টপ লেভেলের নেতাকর্মীদের সাথে ওঠাবসা হাছিনা আক্তারের। এমনকি লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমানের ঘনিষ্ঠ বান্ধবী হিসেবে তাকে সবাই এক নামে চেনেন।

তিনি সরকার বিরোধী একটি টক শো পরিচালনা করেন যার নাম Table Talk with Hasina Akther. ব্যক্তিগত জীবনে জাওয়াদ নামের এক সন্তানের জননী এই হাছিনা আক্তার। সাংবাদিকতার নামে নানান অনৈতিক কাজ কারবারের অভিযোগ রয়েছে তার নামে।

তার গুজব ভিডিওগুলো ভাইরাল হওয়ায় বাংলাদেশ দূতাবাস ইতিমধ্যে তার ব্যাপারে খোঁজ খবর নিতে শুরু করেছেন বলে জানা গেছে।

মামুনুল হকের আইনজীবী বিএনপি নেতা জয়নুল আবেদীন মেজবাহ

না’শকতা মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে জেরার জন্য কয়েক দফা রিমান্ডে পেয়েছে পুলিশ। এ সময় আদালতে মামুনুল হকের পক্ষে মামলা পরিচালনা করেন জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় সহ আইন বিষয়ক সম্পাদক সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

এর আগে হেফাজতে ইসলামের এ নেতাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করেন মোহাম্মদপুর থানার এসআই সাজেদুল হক। এ সময় কোন বিজ্ঞ সিনিয়র আইনজীবি মামুনুল হকের পক্ষে না দাঁড়ালেও কেন্দ্রীয় বিএনপির সহ আইন বিষয়ক সম্পাদক সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ তার জুনিয়র আইনজীবীদের নিয়ে আদালতে উপস্থিত হয়ে শুনানীতে অংশগ্রহন করেন।

শুনানি শেষে মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী ৭ দিনই রিমান্ড মঞ্জুর করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জানিয়েছেন।

জানা গেছে, বিএনপির সহ আইন বিষয়ক সম্পাদক সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নাইকো দুর্নীতি মামলারও আইনজীবী। পাশাপাশি তিনি বিএনপি নেতা আসলাম চৌধুরী, শিমুল বিশ্বাসসহ দলটির সিনিয়র নেতৃবৃন্দের আইনজীবী হিসাবে কাজ করেন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!