হাটহাজারী থানা দখল করার নির্দেশ ছিল হেফাজত নেতাদের

0

সময় এখন ডেস্ক:

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে মুক্তিযুদ্ধের পরম মিত্র ভারতের প্রতিনিধি হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের প্রথম দিন ২৬ মার্চ হেফাজতের তা’ণ্ডবের সময় চট্টগ্রামের হাটহাজারী থানা দখলে নেওয়ার নির্দেশ ছিল হেফাজত নেতাদের।

এই ঘটনার দায় যাতে হেফাজত নেতাদের ওপর না পড়ে এই কারণে তারা ওই দিন কোনো ব্যানার ব্যবহার করেনি। গ্রেপ্তারকৃত হেফাজত নেতারাই এ কথা স্বীকার করেছে।

হাটহাজারী থানায় আক্র’মণের ঘটনায় অর্ধশত হেফাজত নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, ওই ঘটনার ২ দিন আগেই নেতারা মাদ্রাসা ছাত্রদের নির্দেশনা দেন যেভাবেই হোক আক্র’মণ করে হাটহাজারী থানা দখলে নিতে হবে। কিন্তু হেফাজতের কোনো ব্যানার ব্যবহার করা যাবে না। তবে পুলিশের প্রস্তুতি থাকায় তাদের উদ্দেশ্য সফল হয়নি।

তিনি বলেন, নেতাদের জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা গেছে, বাংলাদেশে অনু-প্রবেশ করা ৩০০ থেকে ৪০০ রোহিঙ্গা দীর্ঘদিন থেকে হাটহাজারী মাদ্রাসায় স্থায়ীভাবে বসবাস করে আসছে। তাদের একটি অংশ মাদ্রাসার মেস বা ডাইনিংয়ে কাজ করে, একটি অংশ মাদ্রাসা পাহারা দেয় ও একাংশ মাদ্রাসায় লেখাপড়া করে।

যেহেতু তাদের যাওয়ার কোনো জায়গা নেই, তারা এখানে স্থায়ীভাবে থাকে এবং বিনামূল্যে খাওয়া-দাওয়া করে। তাদেরকে হেফাজতের শীর্ষ নেতারা ধ্বং’সাত্মক কাজের অগ্রভাগে ব্যবহার করে। বাধ্য হয়ে তাদের এসব কাজে যেতে হয়।

সকল ষড়যন্ত্র প্রতিহত করবে আওয়ামী লীগ: বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আওয়ামী লীগ ষড়যন্ত্রের ভয় পায় না, সকল ষড়যন্ত্র আওয়ামী লীগ প্রতিহত করবে।

আজ মঙ্গলবার (৪ মে) রাজধানীর কৃষিবিদ ইনিস্টিটিউট মাঠে বাংলাদেশ কৃষক লীগের আয়োজনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো ষড়যন্ত্র মোকাবেলা করে যাবে। যত অপ-রাজনীতি আসুক, ধর্ম ব্যবসায়ী আসুক, তারা ষড়যন্ত্র করে সফল হবে না। ১৭ কোটি মানুষের আকাঙ্খাকে যারা দাবিয়ে রাখতে চায়, তারা সফল হবে না।

বাহাউদ্দিন নাছিম আরো বলেন, বাংলাদেশকে পাকিস্থান, আফগানিস্তান, সুদান, ইয়েমেন বানানো যাবে না। আমরা পারি, আমরাই পারব শেখ হাসিনার নেতৃত্বে। আমরা সকল শ্রেণি-পেশার মানুষকে নিয়ে এগিয়ে যাব। বাংলাদেশ হবে বিশ্বের উন্নত, সমৃদ্ধশালী দেশ।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!