পুলিশ দেখে মসজিদে, হেফাজত নেতা সাবেক এমপি শাহীনুর পাসা গ্রেপ্তার

0

সুনামগঞ্জ প্রতিনিধি:

হেফাজতে ইসলামের সদ্য বাতিলকৃত কমিটির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাসা চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (৬ মে) দিবাগত রাত পৌনে ১টার দিকে সিলেট নগরের বনকলাপাড়া এলাকার আব্বাসী জামে মসজিদ থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা থেকে আসা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল।

পুলিশের উপস্থিতি টের পেয়ে তিনি মসজিদে অবস্থান নেন এবং এতেকাফের (রমজান মাসে মসজিদে দিন-রাত যাপন) ভান করেন বলে জানান স্থানীয়রা। সেখান থেকেই তিনি আটক হন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে মুক্তিযুদ্ধের পরম মিত্র ভারতের প্রতিনিধি হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বিরোধী আন্দোলনের সহিং’সতা ও তা’ণ্ডবের দায়ে সারাদেশে হেফাজত নেতাদের গ্রেপ্তার অভিযান চললেও সিলেটে এই প্রথম পদধারী হেফাজতের কোনো নেতাকে গ্রেপ্তার করা হলো।

অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাসা চৌধুরীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্লাহ তাহের। তিনি বলেন, সিআইডির ঢাকার একটি টিম অভিযান চালিয়ে তাকে আটক করেছে।

পুলিশ সূত্র জানিয়েছে, ২০১৩ সালের হেফাজতের সহিং’সতাসহ শাহীনুর পাসার বিরু’দ্ধে একাধিক মামলা রয়েছে। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সহিং’সতা ও তা’ণ্ডবের ঘটনায় হেফাজতের নেতাদের গ্রেপ্তারের ধারাবাজিতকার মধ্যে তাকে গ্রেপ্তার করা হলো। তবে ঠিক কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে, এ বিষয়ে কিছু জানা যায়নি।

বিগত চারদলীয় জোট সরকারের আমলে ২০০৫ সালের উপ-নির্বাচনে জোটের প্রার্থী হিসেবে এমপি হন জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি শাহীনুর পাসা চৌধুরী।

আওয়ামী লীগের তৎকালীন প্রেসিডিয়াম সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের মৃ’ত্যুর পর শূন্য হওয়া তার আসনে উপ-নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাসা চৌধুরী। ওই নির্বাচনে আওয়ামী লীগ দলীয়ভাবে অংশ নেয়নি।

শেয়ার করুন !
  • 1.3K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!