চ্যালেঞ্জের জবাবে প্রতারক ইলিয়াসের বংশ-পরিচয় বেরিয়ে এলো (ভিডিও)

0

অনলাইন ডেস্ক:

সম্প্রতি একটি টকশোতে বাংলাদেশ থেকে পলাতক প্রতারক সাংবাদিক ইলিয়াস হোসেন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (মার্ক্সবাদী) জেনারেল সেক্রেটারি ডা. এম এ সামাদ, ইউটিউবার ব্যারিস্টার মুফাসসিল ইসলামের আলোচনা অনুষ্ঠিত হয়। যার বিষয়বস্তু ছিল ডা. এম এ সামাদ কর্তৃক ইলিয়াসের বিরু’দ্ধে আনীত কয়েকটি অভিযোগ।

যার মধ্যে ছিল- ইলিয়াস আর্থিক সঙ্গতি থাকা সত্ত্বেও নিজের সন্তানকে মৃ’ত্যুরদিকে ঠেলে দিয়েছেন এবং একটি বালককে মসজিদের ভেতরে নিয়ে অপকর্ম করেছেন। ইলিয়াস সেই টকশোতে ডা. সামাদকে চ্যালেঞ্জ করে বলেছিলেন তার দেয়া তথ্যগুলো ভুল। এমনকি ডা. সামাদ লাইভে ইলিয়াসের পিতার নাম, পরিচয় ও ঠিকানা সম্পর্কে যা কিছু বলেছেন, সবই অসত্য এবং ভুল।

ডা. এম এ সামাদ সে সময় তার সংগ্রহ করা তথ্যগুলোর যথার্থতা নিয়ে কিছুটা সংশয়ে পড়ে যান। তবে তিনি জানান, শীঘ্রই পূর্ণাঙ্গ তথ্য নিয়ে তিনি হাজির হবেন। আর এবার তিনি তার দলের বিভিন্ন নেতাকর্মীদের দিয়ে বিস্তারিত তথ্য উপাত্ত সংগ্রহ করেন। তথ্য সংগ্রহকারীরা স্থানীয়দের সাথে কথা বলেন, বিভিন্ন জনপ্রতিনিধিদের কাছে যান, তাদের মাধ্যমে ইলিয়াসের পূর্ব পুরুষদের সম্পর্কে সংগ্রহ করেন বিস্তারিত।

আর সেসব নিয়ে হাজির হন ডা. সামাদ আরেকটি ফেসবুক লাইভে। সেখানে তিনি বলেন, আমি আওয়ামী লীগকে পছন্দ করি না, কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানকে কোনভাবেই অস্বীকার করতে পারি না। যিনি জীবনের ১৩/১৪ বছর জেল খেটেছেন দেশের মানুষের জন্য, যাঁর কারণে স্বাধীন দেশের নাগরিক আমি এবং ইলিয়াস, তাঁকে নিয়ে ইলিয়াস কীভাবে এত নোং’রামি করতে পারে, আমি বুঝি না।

এরপর ডা. সামাদ উন্মোচন করেন ইলিয়াসের বংশ-পরিচয়। জানান, ইলিয়াসের বাবার নাম- মোশাররফ হোসেন, যিনি শৈশবে আসল বাড়ি চাঁদপুর পালিয়ে চলে যান চুয়াডাঙ্গায়। ডা. সামাদ তুলে ধরেন, কীভাবে রাস্তায় টোকাইগিরি করা ইলিয়াসের বাবা এক মহানুভব ব্যক্তির সহায়তায় পড়ালেখা করেন, চাকরি করেন। কিন্তু বিনিময়ে সেই মহানুভব ব্যক্তির ঘেঁটুপুত্র হিসেবে সেবা দিতে হয়েছিল তাকে।

ডা. সামাদ এছাড়া ইলিয়াসরা কয় ভাই-বোন, তাদের নাম-পরিচয়, ইলিয়াসের শৈশব, তরুণ বয়সে কী করেছে, বাবার মত সীমান্তে চোরা কারবারি করত ইলিয়াস। আর তা করতে গিয়ে বিএসএফ এর হাতে ধরা পড়া এবং বলা- ‘ৎকার হওয়া সবই উঠিয়ে আনেন ডা. সামাদ। তার ১৫ সদস্যের একটি তদন্ত দল বিস্তারিত তথ্য উদঘাটন করেন এ বিষয়ে।

ইলিয়াসের বাবা মোশাররফের নামে চুয়াডাঙ্গায় কেউ চেনে না, চেনে ঘেঁটুপুত্র হিসেবে। এই নামে সেখানে সন্ধান করলে ইলিয়াসদের পরিবার সম্পর্কে সবাই জানিয়ে দেবে বিস্তারিত- জানান ডা. এম এ সামাদ।

ডা. সামাদ আরও উল্লেখ করেন, একাত্তর টিভির টিম দুইদিন ঘুরেও ইলিয়াস সম্পর্কে বিস্তারিত তথ্য উদ্ঘাটন করতে পারেনি, কিন্তু কমিউনিস্ট পার্টির সদস্যরা তার আগেই বিস্তারিত সব তথ্য প্রমাণ হাজির করেছেন।

তিনি তার এই ভিডিও বক্তব্যে চাঞ্চল্যকর আরও অনেক তথ্য হাজির করেন, যার বিস্তারিত:

শেয়ার করুন !
  • 2.5K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!