করোনা পজেটিভ তসলিমার প্রশ্ন- কীভাবে হলো!

0

অনলাইন ডেস্ক:

ভারতে বসবাস করা বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার এক টুইটে তসলিমা নিজেই তার কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার খবর জানান এবং এ নিয়ে বিস্ময় প্রকাশ করেন।

টুইটে তসলিমা লেখেন, ‘আমি ১ বছরের বেশি সময় ধরে আমার বাড়ির বাইরে যাইনি। কাউকে আমার বাড়িতে ঢুকতেও দেইনি। বাড়িতে একটি বিড়ালের সঙ্গে আমি একা থেকেছি এবং তারপরও আমি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছি। যদি জানতে পারতাম কীভাবে আমি আক্রান্ত হলাম।’

তবে কবে তিনি পরীক্ষা করিয়েছেন বা তার শরীরিক অবস্থা এখন কেমন সে বিষয়ে তিনি টুইটে কিছু জানাননি।

এছাড়া ফেসবুকে তসলিমা লেখেন, ‘…গত বছরের মার্চ মাস থেকে একা আছি ঘরে, একখানা ইনডোর ক্যাট সঙ্গী, কোথাও এক পা বেরলাম না, কাউকে ঘরে ঢুকতে দিলাম না, রান্না-বান্না বাসন মাজা, কাপড় কাচা, ঝাড়ু-মোছা সব একাই করলাম, কী লাভ হল? কিছুই না। ঠিকই কোভিড হল’।

তিনি জানান, মাস দু’য়েক আগে টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। গত এক বছরে ওই এক ঘন্টার জন্যই বাইরে বেরিয়েছিলেন তিনি। তার পরেও আক্রান্ত হলেন তসলিমা।

তসলিমা নাসরিনের কিছু লেখা ধর্ম অবমাননা করেছে- এমন অভিযোগ তুলে তার বিরু’দ্ধে বাংলাদেশে আন্দোলন শুরু হয়। যার সূত্রপাত করেন হেফাজত নেতা মামুনুল হকের পিতা স্বঘোষিত স্বাধীনতা বিরোধী, খেলাফত মজলিশ এর প্রতিষ্ঠাতা ও জঙ্গি প্রশিক্ষক আজিজুল হক।

তার উসকানিতে দেশের বিভিন্ন প্রান্তের ধর্মান্ধ জনতা বিক্ষোভ শুরু করে। এতে তসলিমা নাসরিন নিজের নিরাপত্তার জন্য ১৯৯৪ সালে দেশ ত্যাগে বাধ্য হন। বর্তমানে তিনি ভারতে বসবাস করছেন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!