বিজয় উৎসব কেন্দ্র করে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ

0

সময় এখন ডেস্ক:

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পাওয়ায় আজ শনিবার (১৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় সমাবেশ করবে আওয়ামী লীগ। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। আর এরই মধ্যে শেষ হয়েছে সমাবেশের সব আয়োজন, প্রস্তুত করা হয়েছে মঞ্চও।

সমাবেশ শুরু হবে দুপুর আড়াইটায়। তবে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়ে গেছে দুপুর ১২টায়। সকাল ১১টায় সমাবেশস্থলে প্রবেশের গেইট খুলে দেওয়া হয়েছে। দুপুর আড়াইটার দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সমাবেশস্থলে আসবেন। আওয়ামী লীগ সভাপতির আগমনের সময় গান পরিবেশন করবেন শিল্পী মমতাজ।

এদিকে বিজয় উৎসব ঘিরে নিরাপত্তা কড়াকড়ি করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। র‌্যাব পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থাগুলোর সদস্যরাও মাঠে তৎপর রয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যান ও আশেপাশের এলাকায় পুলিশের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। সাথে রয়েছে জলকামান, এপিসি ও রায়টকার। বোম্ব ডিসপোজাল ইউনিটও সতর্কাবস্থায় রয়েছে। রাস্তার মোড়ে মোড়ে পুলিশের পাশাপাশি নিরাপত্তায় অংশ নিয়েছে র‌্যাবের টহল টিমও। সাথে দেখা গেছে ডগ স্কোয়াডকে। নিরাপত্তা যাতে কেউ বিঘ্নিত করতে না পারে সেজন্য সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের এলাকাগুলোর সড়ক দিয়ে যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

পুলিশের রমনা বিভাগের উপ কমিশনার মারুফ হোসেন সরদার গণমাধ্যমকে বলেন, লাখ লাখ লোকের সমাগম উপলক্ষে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডগ স্কোয়াড ও মেটাল ডিটেকটর দিয়ে উৎসবস্থল স্যুইপিং করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দা সদস্যরা দায়িত্ব পালন করছেন।

ডিএমপির গণমাধ্যম শাখার উপ কমিশনার মাসুদুর রহমান বলেন, বিজয় উৎসবে লাখো মানুষের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন, তাই নিরাপত্তার বাড়তি সতর্কতা হিসেবে মৎস্য ভবন মোড় থেকে শাহবাগের উভয়দিকের রাস্তা জনসাধারণের জন্য চলাচল বন্ধ থাকবে। আশেপাশের সড়কে যান চলাচলও নিয়ন্ত্রণে থাকবে।

উল্লেখ্য, গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এককভাবে ২৫৭টি আসনে জয়লাভ করে।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply