মেয়রের ৫ ভরি স্বর্ণের নৌকা উপহার আইনমন্ত্রীর প্রত্যাখ্যান

0

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা:

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ী আওয়ামী লীগের পক্ষে ২য় বারের মতো সংসদ সদস্য এবং আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পাওয়ায় অ্যাডভোকেট আনিসুল হককে তার নির্বাচনী এলাকা আখাউড়ায় গত শুক্রবার ১৮ জানুয়ারি এক সংবর্ধনা দেওয়া হয়। উক্ত অনুষ্ঠানে মন্ত্রীকে উপহার দিতে স্বর্ণে তৈরি একটি নৌকা নিয়ে আসেন আখাউড়া পৌরসভার মেয়র। ওই উপহার প্রত্যাখ্যান করে ফিরিয়ে দিয়েছেন আইনমন্ত্রী।

শুক্রবার (১৮ জানুয়ারি) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মাঠে এক জমকালো অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হককে গণসংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনাকে কেন্দ্র করে পথে পথে নির্মাণ করা হয় কয়েক শ’ তোরণ। আখাউড়া রেলস্টেশন থেকে উপজেলা পরিষদ পর্যন্ত ১ কিলোমিটারেরও কম দূরত্বের মধ্যে নির্মাণ করা হয় ৪০/৪৫টি তোরণ। দল ছাড়াও নানা সংগঠন এবং ব্যক্তি নামে এসব তোরণ নির্মাণ করা হয়।

সবচেয়ে বড় তোরণ তৈরি করেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান। সংবর্ধনাস্থল উপজেলা পরিষদ মাঠে প্রবেশের মুখে আখাউড়া-আগরতলা সড়কের পাশে অফিসার্স ক্লাবের ব্যানারে এই তোরণ নির্মাণ করা হয়। তোরণের দুই পাশে মন্ত্রীর ছবির নিচে উপজেলা নির্বাহী কর্মকর্তা তার ছবি দিয়েছেন।

সংবর্ধনার প্রথম পর্যায়ে ফুলেল শুভেচ্ছা জানানো শেষ হলে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল পৌরসভার পক্ষ থেকে মন্ত্রী আনিসুল হককে স্বর্ণের নৌকা উপহার দেন। কাঁচের বাক্সে করে আনা স্বর্ণের নৌকাটি আনিসুল হক হাতে নিলেও তিনি সেটি গ্রহণ করবেন না বলে মাইকে তাৎক্ষণিক জানিয়ে দেন।

নৌকাটি হাতে নিয়েই মন্ত্রী মাইকের সামনে এসে দাঁড়িয়ে সবার উদ্দেশ্যে বলেন, আপনারা দেখেছেন আমাকে একটি স্বর্ণের নৌকা দেয়া হয়েছে। আমি সেটি ফিরিয়ে দেব এবং তাকে ও সবার কাছে অনুরোধ জানাবো ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে। এসব আমাকে বিব্রত করে।

মন্ত্রীকে সংবর্ধনা অনুষ্ঠানে দেয়ার জন্য পৌরসভার মেয়র কাজল ৫ ভরি ওজনের স্বর্ণের নৌকা বানাচ্ছেন বলে আগে থেকেই প্রচারিত ছিল মুখেমুখে।

শেয়ার করুন !
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply