৩ গরু জবাই করে সিলেটে বিএনপি উপদেষ্টার আ’লীগে যোগদান

0

সময় এখন ডেস্ক:

তিনটি গরু জবাই করে ভুরিভোজের আয়োজনের মাধ্যমে সিলেটে স্থানীয় এমপির হাত ধরে আওয়ামী লীগে যোগদান করলেন এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। তিনি সিলেট জেলা বিএনপির উপদেষ্টা।

আওয়ামী লীগে যোগদানকারী হাবিব হোসেন প্রয়াত বিএনপি নেতা অর্থমন্ত্রী সাইফুর রহমানের ঘনিষ্টজন হিসেবে পরিচিত ছিলেন। তিনি সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক। হাবিব হোসেন সর্বশেষ সিলেট জেলা বিএনপির উপদেষ্টা ছিলেন।

আওয়ামী লীগে যোগদান উপলক্ষে শুক্রবার (১৮ জানুয়ারি) হাবিব হোসেন তার নিজের কমিউনিটি সেন্টার হাবিব হোসেন কমপ্লেক্সে নব-নির্বাচিত সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীকে সংবর্ধনা প্রদান করেন। প্রভাবশালী এই বিএনপি নেতার সাথে তার ইউনিয়ন পরিষদের তিন সদস্যও যোগদান করেছেন।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে দ্বিতীয় মেয়াদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। শুক্রবার তার সঙ্গে বরইকান্দি ইউনিয়ন পরিষদের তিন সদস্য- ১নং ওয়ার্ডের আশিকুর রহমান, ৪নং ওয়ার্ডের এনাম উদ্দিন ও ৮নং ওয়ার্ডের লয়লু মিয়া আওয়ামী লীগে যোদ দেন।

হাবিব হোসেন সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। এর আগে হাবিব হোসেন তিনটি গরু জবাই করে অনুষ্ঠানের আয়োজন করেন।

বর্তমান উপজেলা চেয়ারম্যানদের দুই-তৃতীয়াংশই মনোনয়ন পাচ্ছেন না

উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামী লীগের মাঠ জরিপে দেখা গেছে, দুই-তৃতীয়াংশ উপজেলা চেয়ারম্যানই তার নির্বাচনী এলাকায় জনপ্রিয়তা হারিয়েছেন। এদের অনেকেই আবার এলাকায় অবাঞ্ছিত। অনেকের সঙ্গেই স্থানীয় আওয়ামী লীগের দ্বন্দ্ব রয়েছে। বিশেষ করে উপজেলা চেয়ারম্যান হওয়ার পর যারা আওয়ামী লীগে যোগ দিয়েছেন, তাদের অধিকাংশই দলের জন্য ‘ক্ষতিকর’ বিবেচিত হচ্ছে।

আওয়ামী লীগের মাঠ জরিপে বর্তমান উপজেলা চেয়ারম্যানের দুই-তৃতীয়াংশ এবার নির্বাচনে দাঁড়ালে জয়ী হতে পারবে না বলে মত দেওয়া হয়েছে। মাঠ জরিপে নতুন এবং এলাকায় জনপ্রিয়দের উপজেলা চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দেয়ার পক্ষে মত দেওয়া হয়েছে। জরিপে বলা হয়েছে, জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবার জন্য যারা এলাকায় কাজ করেছেন, যাদের পরিচ্ছন্ন ইমেজ রয়েছে, তাদের অগ্রাধিকার দেয়া যেতে পারে।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply