হেফাজতের ৫০ নেতাকে জিজ্ঞাসাবাদ করবে দুদক

0

সময় এখন ডেস্ক:

হেফাজতে ইসলামের শীর্ষ নেতা বাবুনগরী ও মামুনুল হকসহ ৫০ নেতার ‌অ’বৈধ সম্পদের বিষয়ে জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সংক্রান্ত তথ্য উপাত্ত হাতে পাওয়ার পর তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

বুধবার দুদক সচিব মো. ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

তিনি জানান, তাদের (হেফাজত নেতা) বিষয়ে তথ্য উপাত্ত চেয়ে কমিশন থেকে বিএফ‌আই‌ইউকে চিঠি দেয়া হয়েছে। সেই চিঠির আলোকে তারা বিভিন্ন ব্যাংকের কাছে আর্থিক লেনদেনের তথ্য চেয়েছেন। এ ছাড়া কমিশন থেকে ওই নেতাদের সম্পদের বিষয়ে ভূমি অফিসে চিঠি দেয়া হয়েছে।

অপরদিকে, পাসপোর্ট অফিস ও ইমিগ্রেশনে চিঠি দেয়া হয়েছে। সব তথ্য সংগ্রহ করার পর তাদের জিজ্ঞাসাবাদের বিষয়ে অনুসন্ধান দল পরবর্তী করণীয় ঠিক করবেন। অনুসন্ধানের প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করবেন।

দুদক সচিব জানান, বুধবার ছিল কমিশনের চতুর্থ সভা। সভায় সাতটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। এর মধ্যে অনুসন্ধান ও তদন্ত ছাড়াও কমিশনের জন্য জনবল নিয়োগের বিষয়টি ছিল। অনেক পদ শূন্য আছে। কমিশনের কাজে গতি আনতে সব ধরনের প্রশাসনিক কার্যক্রম করা হবে বলে জানান তিনি।

‘ফখরুল সাহেবরা রঙিন চশমার ফাঁক দিয়ে খোয়াব দেখছেন’

বিএনপির বহুদলীয় গণতন্ত্র বহুদলীয় তামাশা ছিলো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ক্ষমতায় যেতে মির্জা ফখরুলরা রঙিন চশমার ফাঁক দিয়ে রঙিন খোয়াব দেখছেন বলে তিনি মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বুধবার সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব মন্তব্য করেন।

২০০৬ সালে ১ কোটি ২৫ লাখ ভুয়া ভোটার দিয়ে বিএনপি গণতন্ত্রের কফিনে শেষ পেরেক মারতে চেয়েছিলো মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলীয় লোককে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করতে চেয়ে বিএনপি ওয়ান ইলেভেন সৃষ্টি করেছিল।

বিচারপতিদের বয়স বাড়িয়ে বিএনপি দলীয় লোক এম হাসানকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করতে চেয়েছিল। সেই পরিস্থিতিই বাংলাদেশে ওয়ান ইলেভেন সৃষ্টির মূল কারণ।

বিরোধী দল হিসেবে গণতন্ত্রের বিকাশে বিএনপি কী ভূমিকা রেখেছে জাতি তা জানতে চায় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, সম্প্রতি নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়ে বিএনপি আবারও প্রমাণ করেছে, তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।

ওবায়দুল কাদের বলেন, সংবিধান সম্মতভাবে পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো যথাসময়ে নির্বাচন হবে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!