৩৭ তম বিয়েতে ২৮ স্ত্রী নিয়ে বরযাত্রা, লক্ষ্য ১০০০ সন্তানের বাবা হওয়া!

0

বিশ্ব বিচিত্রা ডেস্ক:

তথ্য প্রযুক্তির যুগে বিশ্ব এখন হাতের মুঠোয়। সামাজিক যোগাযোগা মাধ্যমের কল্যাণে নানা প্রান্তের খবর মুহূর্তেই পাচ্ছি। গুরুত্বপূর্ণ তথ্যের পাশাপাশি অনেক অদ্ভুত খবরও আমাদের চোখে পড়ে।

সম্প্রতি এমনি একটি অদ্ভুত খবরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কুয়েতের এক ধণাঢ্য বৃদ্ধ ৩৭ তম বারের মতো বিয়ের পিঁড়িতে বসেছেন। সবচেয়ে মজার বিষয়, শেখ হাসান আল সাবাহ নামের ৮৫ বছর বয়সী ওই বৃদ্ধের বরযাত্রায় উপস্থিত ছিলেন তার ২৮ স্ত্রী, ৭৩ সন্তান ও ১২৬ নাতি-নাতনি।

একবিংশ শতাব্দীর এই সময়ে এসে এমন ঘটনার নিন্দা প্রকাশ করেছেন অনেকেই। তবে নেটিজেনদের কেউ কেউ বিষয়টি নিয়ে নানা মজার মন্তব্যও করেছেন। একজন লিখেছেন, যারা সিঙ্গেল রয়েছেন, বিয়ের জন্য পাত্রী খুঁজে পাচ্ছেন না বা দ্বিধাদ্বন্দ্বে রয়েছেন, এই ব্যক্তির কাজ দেখে তাদের বনবাসে যাওয়া উচিত।

এদিকে শেখ হাসান আল সাবাহ’র সাথে কথা বলে জানা গেছে, তার লক্ষ্য ১০০ বিয়ে করবেন ও ১০০০ সন্তানের বাবা হবেন। তার স্ত্রীরা তাকে এ বিষয়ে নিয়মিত উৎসাহ দিয়ে যাচ্ছেন বলে জানান তিনি।

গাধা রপ্তানি করে প্রচুর আয় করছে পাকিস্থান

গাধা রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করছে পাকিস্থান। দেশটি গাধার সংখ্যার দিক থেকে বিশ্বে তৃতীয়। প্রথম স্থানে রয়েছে চীন। ২০২০-২১ অর্থবছরে পাকিস্থানে গাধার সংখ্যা ১ লাখের বেশি বেড়েছে। দেশটিতে গৃহপালিত এই প্রাণীর সংখ্যা এখন ৫৬ লাখ।

পাকিস্থানের ২০২০-২১ অর্থনৈতিক জরিপে এ তথ্য প্রকাশ করা হয়েছে। জরিপ অনুযায়ী, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া এবং উটসহ খামারের অন্যান্য প্রাণীর সংখ্যাও বেড়েছে।

চীনে গাধার চামড়ার ব্যাপক চাহিদা রয়েছে। কারণ গাধার চামড়া থেকে তৈরি জেলাটিনের ওষুধি গুণ রয়েছে তাদের কাছে। এটি রক্তের কার্যকারি বৃদ্ধিতে ও প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে সাহায্য করে।

চীনের প্রচুর সংখ্যক মানুষ মনে করেন গাধার চামড়া থেকে তৈরি ওষুধ সর্দি এবং বার্ধক্য রোধে বিশেষ কার্যকর।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!