‘বিএনপি জিন্দাবাদ’ স্লোগান বাদ দিতে বললেন মির্জা ফখরুল

0

সময় এখন ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের শিক্ষা, গবেষণা ও সমাজ সচেতনতায় মনোযোগ দেওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা পরামর্শ ও দিকনির্দেশনা দিয়ে সহযোগিতা করুন, কিন্তু বিএনপির রাজনীতিতে একেবারে বিলীন হয়ে যাওয়ার কোনো দরকার নেই।

শনিবার (১৯ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের শিক্ষকদের লেখা জিয়াউর রহমান, ইতিহাসের ‘ধ্রুবতারা’ নামের বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় শিক্ষকরা কয়েক বার বিএনপি জিন্দাবাদ বলে স্লোগান দেন। যতবারই বিএনপি জিন্দাবাদ বলে স্লোগান শুনেছেন, মির্জা ফখরুলকে বেশ বিরক্ত হতে দেখা গেছে।

পরে প্রধান অতিথি হিসেবে নিজের বক্তব্য রাখতে গিয়ে সেই স্লোগানকে উদ্ধৃত করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনাদের কেউ কেউ দেখলাম সরাসরি ‘বিএনপি জিন্দাবাদ’ স্লোগান দিচ্ছেন। এটা আপনাদের পরিত্যাগ করা উচিত।

তার এ কথা শুনে অনুষ্ঠানে উপস্থিত শিক্ষকদের মাঝে গুঞ্জন শুরু হয়।

তখন বিষয়টি পরিস্কার করে ফখরুল বলেন, আপনারা সাদা দল জিন্দাবাদ বলতে পারেন, জাতীয়তাবাদ জিন্দাবাদ বলতে পারেন, জিয়াউর রহমান জিন্দাবাদ বলতে পারেন। কিন্তু একেবারে বিএনপিতে নিজেদের বিলীন করে দিতে পারেন না।

তিনি বলেন, আপনারা শিক্ষকরা আমাদের পরামর্শ ও দিক নির্দেশনা দিয়ে সহায়তা করুন। আমরা আপনাদের পরামর্শ নিয়ে চলতে চাই।

অনুষ্ঠানে সাদা দলের সিনিয়র শিক্ষকদের অনুপস্থিতি নিয়ে তির্যক মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নিজেদের মধ্যকার দ্বন্দ্ব-বিভেদ দূর করতে হবে।

তিনি বলেন, এখানে দেখতে পাচ্ছি, সাদা দলের সিনিয়র অনেক শিক্ষক নেই। এ কথা বলার পর পাশে বসা একজন শিক্ষকের দিকে তাকিয়ে তিনি বলেন, এখন আপনারাই সিনিয়র হয়ে গেছেন, তাই না?

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন ইঙ্গিতপূর্ণ মন্তব্যে ওই শিক্ষককে বেশ বিব্রতবোধ করতে দেখা যায়।

অনুষ্ঠানে বিএনপি মহাসচিব ও সাদা দলের শিক্ষকদের পাশাপাশি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!