প্রাণের টানে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ভাস্কর্য বানালেন দরিদ্র নাসির

0

সময় এখন ডেস্ক:

শুধুমাত্র প্রাণের তাগিদ আর ভালোবাসার টানে শত অভাব অনটনের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাস্কর্য তৈরি করেছেন মোহম্মাদ নাসির নামের এক কাঠমিস্ত্রি। আর এবার এই ভাস্কর্য দুটি নিজ হাতে প্রধানমন্ত্রীর হাতে তুলে দিতে চান তিনি।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে একটি ভ্যানে তার স্ত্রীসহ ভাস্কর্য নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় নাসির ও তার স্ত্রী মাসুদা বেগমকে। তখন আশপাশের সাধারণ মানুষের আগ্রহের দৃষ্টি ছিল তাদের দিকেই।

ঢাকার সূত্রাপুরের ফরাশগঞ্জ এলাকার উল্টিনগঞ্জ লেনে ভাড়া বাসায় থাকেন কাঠমিস্ত্রি নাসির। পরিবারের সদস্য বলতে স্ত্রী ও এক মেয়ে। তার গ্রামের বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার হারবাং এলাকার নওয়াপাড়ায়।

কাঠমিস্ত্রি নাসির জানান, অভাবেই চলে তাদের সংসার। কিন্তু আলাদা ভালোবাসা আছে বঙ্গবন্ধু ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। এ ভালোবাসা থেকেই অভাব অনটনের মাঝেও ধীরে ধীরে তৈরি করেছেন কাঠের দুটি ভাস্কর্য। এর একটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এবং অন্যটি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

তিনি বলেন, ‘আমি আমার নিজ উদ্যোগে এবং নিজের খরচে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি কাঠের ভাস্কর্য বানিয়েছি, যা ৬ ফুট উচ্চতার এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যটি ৭ ফুট উচ্চতার। আমি এ দুটি প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে দিতে চাই।’

কাঠমিস্ত্রি মোহম্মাদ নাসির জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরও একটি ভাস্কর্য তিনি আগে তৈরি করেছিলেন, যা জাতীয় জাদুঘরে তিনি উপহার হিসেবে দেন।

তিনি আরও বলেন, নিজের হাতে তৈরি করা ভাস্কর্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিজের হাতে তুলে দিতে পরলে আমার এই পরিশ্রম স্বার্থক হবে।

এজন্য সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর ছবি সম্বলিত একটি চিঠি দিয়েছেন। চিঠির উওর পাওয়া মাত্রই ভাস্কর্য দুটি পৌছে দেবেন বলে জানান তিনি।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply