মন্ত্রণালয়গুলোতে হঠাৎ কাজের গতি বেড়েছে দ্রুত

0

বিশেষ সংবাদদাতা:

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজয়ী আওয়ামী লীগ সরকারের গঠিত মন্ত্রিসভার সদস্যরা দায়িত্ব গ্রহণ শেষে যার যার কাজ বুঝে নিয়েছেন। এরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন শুরু করেছেন। ইতিমধ্যে তিনি জনপ্রশাসন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করেছেন। আগামীকাল বুধবার তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিদর্শন করবেন।

প্রধানমন্ত্রীর এই পরিদর্শনের কারণে মন্ত্রণালয়গুলোতে এবং সচিবালয়ে ব্যাপক কর্মচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বিভিন্ন মন্ত্রণালয়ে পড়ে থাকা কাজ যেমন দ্রুতগতিতে সম্পন্ন হচ্ছে, তেমনি মন্ত্রণালয়ের কাজগুলো পাচ্ছে নতুন উদ্যম। মন্ত্রণালয়গুলো সাজছে নতুন সাজে। একাধিক মন্ত্রী ও সচিবের সঙ্গে কথা বলে জানা গেছে যে, প্রধানমন্ত্রীর পরিদর্শনের ফলে মন্ত্রণালয়গুলোতে কাজের গতি বৃ্দ্ধি পাচ্ছে।

এ বিষয়ে স্বাস্থ্যসচিব আসাদুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন যে, প্রধানমন্ত্রী ২৭ জানুয়ারি আমাদের মন্ত্রণালয় পরিদর্শন করবেন। তাঁর পরিদর্শন উপলক্ষ্যে আমরা মন্ত্রণালয়ের কাজের গতি বৃদ্ধি করছি। মন্ত্রণালয়ের সমস্যাগুলো চিহ্নিত করছি। সেগুলো সমাধানের উপায় নিয়ে প্রধানমন্ত্রীর পরামর্শ নিয়ে আমরা কাজ করছি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, প্রধানমন্ত্রীর আদেশ, নির্দেশ, উপদেশ নিয়ে খুব শিগগিরই একটা নির্দেশনা পাবো। সে অনুযায়ী আমাদের কাজের গতি বৃদ্ধি পাবে।

আগামীকাল প্রধানমন্ত্রী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় পরিদর্শনে যাবেন। স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আমাদের কাজের গতি বৃদ্ধি পেয়েছে। তার আগমনে পারস্পারিক বোঝাপড়া এবং নির্বাচনী ইশতেহার অনুযায়ী মন্ত্রণালয়ের কাজ কিভাবে এগিয়ে নেয়া যায়, সে ব্যাপারে আমরা একটি সম্যক ধারণা লাভ করতে পারবো।

এর আগের মেয়াদেও প্রধানমন্ত্রী মন্ত্রণালয়গুলো পরিদর্শনে যান। তাঁর পরিদর্শনের সচিবালয় স্থবিরতা কাটিয়ে উঠেছিল এবং কাজের গতি বৃদ্ধি পেয়েছিল। নতুন সরকারের মেয়াদের শুরুতেই প্রধানমন্ত্রীর পরিদর্শনকে মন্ত্রী এবং সচিবরা অত্যন্ত ইতিবাচক বলে মনে করছেন। তারা মনে করেন, এর ফলে মন্ত্রণালয়গুলোর কাজের গতি এবং কর্মচাঞ্চল্য আরও বাড়বে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!