রাজশাহীর সব ধরনের উন্নয়নে পাশে থাকবে চীন: রাষ্ট্রদূত

0

রাজশাহী সংবাদদাতা:

রাজশাহী নগরের উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে বন্ধুত্বের হাত বাড়িয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। বুধবার দুপুরে তিনি রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে নগরভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়ে মতবিনিময়কালে এ আশ্বাস দেন।

মেয়র লিটনের আমন্ত্রণে রাজশাহী পরিদর্শনে আসেন চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। রাজশাহী এসে তিনি মেয়রের সঙ্গেও সাক্ষাৎ করতে যান। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র। এছাড়া নগরভবনে মনোজ্ঞ নৃত্যের তালে চীনা রাষ্ট্রদূতকে বরণ করা হয়। এরপর তারা মতবিনিময়ে মিলিত হন। এ সময় মেয়র লিটন রাজশাহীর উন্নয়নে চীন সরকারের সহযোগিতা কামনা করেন। জবাবে চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মেয়র বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ কৃষিপণ্য ও ফল উৎপাদন হয়। সে জন্য কৃষিখাতসহ গার্মেন্টস ও শিল্পায়নে বিনিয়োগের অনুরোধ করছি। এ ছাড়া মেয়র নগরীর আলোকায়নসহ সার্বিক ক্ষেত্রে চীন সরকারের সহযোগিতা কামনা করেন। এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন রাজশাহীতে পানি শোধনাগার প্রকল্পে চীনের সহযোগিতার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো কৃষি ও শিল্পখাতে সহযোগিতা, নগরীর ট্রান্সপোর্ট সিস্টেমের উন্নয়ন, নগরীর প্রবেশদ্বারগুলোতে চায়না-বাংলাদেশ ফ্রেন্ডশিপ গেট স্থাপনের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

তিনি বলেন, বাংলাদেশে চীনের অনেক প্রতিষ্ঠান কাজ করছে। রাজশাহীতেও ৩টি প্রতিষ্ঠান কাজ করছে। আগামীতেও আরও প্রতিষ্ঠানগুলোকে বিনিয়োগে উৎসাহিত করা হবে। সে জন্য বাংলাদেশে চীনের প্রতিষ্ঠানগুলোকে সরকারের পক্ষ থেকে সহযোগিতার অনুরোধ জানান চীনা রাষ্ট্রদূত।

এ সময় চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো রাজশাহী মহানগরীর পরিচ্ছন্ন পরিবেশ, স্থানীয় পর্যটন ও ট্রাফিক ব্যবস্থার প্রশংসা করেন।

মতবিনিময়কালে বাংলাদেশে চীনা দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি ইয়াং চুজিং, চীনা রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী ঝ্যাং জিয়াং, রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী প্রমুখ আরও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!