যুবলীগের বিনামূল্যে ওষুধ, পিপিই ও অক্সিজেন সেবা

0

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে করোনা আক্রান্ত রোগীসহ বিভিন্ন অসহায় রোগীদের বিনামূল্যে ওষুধ, সুরক্ষা সামগ্রীসহ অক্সিজেন সেবা অব্যাহত রেখেছে জেলা যুবলীগ। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির নির্দেশনা ও সহযোগিতায় দিনাজপুরে করোনা আক্রান্ত রোগীসহ বিভিন্ন অসহায় রোগীদের এসব সেবা দিচ্ছে যুবলীগ।

রবিবার চলমান কার্যক্রমের ২৪তম দিনে সদর হাসপাতাল মোড়ে বিভিন্ন রোগীর স্বজনদের হাতে এসব সেবা তুলে দেন দিনাজপুর জেলা যুবলীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন।

এসব সেবা দেওয়ারকালে জেলা যুবলীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেন, করোনা পরিস্থিতি ঠেকাতে আরো সচেতন হতে হবে। লকডাউনে কোন মানুষ যেন চিকিৎসাকষ্টে না ভোগে সে লক্ষে বিনামূল্যে ওষুধ ও অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছি।

করোনা মোকাবেলায় দিনাজপুর সদরে হুইপ ইকবালুর রহিম এমপির পক্ষ থেকে বিনামূল্যে খাদ্য ও চিকিৎসাসহ সব রকম সহযোগিতা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

মহানন্দায় ধরা পড়লো ২৮ কেজির বাঘাইড় মাছ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আন্তঃসীমান্ত নদী মহানন্দায় ২৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। রবিবার দুপুরে এ মাছটি ধরা পড়ে।

জানা গেছে, লকডাউনে সময় কাটাতে শখের বশে স্থানীয় কয়েকজন যুবক জাল দিয়ে মহানন্দায় মাছ ধরতে যান। তেঁতুলিয়া উপজেলার সর্দারপাড়া এলাকার রকি, বিপ্লব, আবু হাসান, আজিজ, সাহাদাতসহ আরও কয়েকজন দল বেঁধে নদীতে মাছ ধরছিলেন।

এক পর্যায়ে জালে বড় মাছ পড়েছে বুঝতে পেরে সকলে মিলে নদীর গভীরে ডুব দিয়ে জালটি তুলে আনেন। নদীর পাড়ে তোলার পর মাছটি দেখতে অনেকেই আসেন। পরে যুবকরা মাছটি বাড়িতে গেলে এলাকার লোকজন বিশাল মাছটি দেখতে ভিড় করে। পরে স্থানীয় পাথর ব্যবসায়ী হাসিনুর রহমান ২০ হাজার টাকায় মাছটি কিনেন।

এর আগেও মহানন্দা নদীতে বাঘাইড়সহ নানা ধরনের বড় মাছ পাওয়া গেছে। বর্ষার সময় ভারতীয় অঞ্চলে নির্মিত স্লুইসগেট খুলে দিলে দুই পাড় প্লাবিত করে প্রবাহিত হয় মহানন্দা। স্লুইসগেট বন্ধ করে দিলে পানি কমে যায়। তখন এসব মাছ জেলেদের জালে ধরা পড়ে।

মহানন্দা নদীটি ভারত থেকে প্রবাহিত হয়ে তেঁতুলিয়ার সীমান্ত দিয়ে আবার ভারতে প্রবেশ করেছে।

জেলা মৎস্য কর্মকর্তা শাহনেওয়াজ সিরাজী জানান, বাঘাইড় বাংলাদেশের অন্যতম মাছ। বিভিন্ন নদীতে এই মাছ দেখা যায়। বিশেষতঃ পঞ্চগড়ের মহানন্দা, করতোয়া, নীলফামারীর তিস্তা, গাইবান্ধার ব্রহ্মপুত্র নদে এই মাছের দেখা মেলে। বাঘাইড় দেশি আইড় এর একটি প্রজাতি। এটি খেতে অত্যন্ত সুস্বাদু। বাজারে দামও অনেক বেশি।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!