সব ধরনের নির্বাচন বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি

0

সময় এখন ডেস্ক:

আওয়ামী লীগ সরকার ও বর্তমান নির্বাচন কমিশনের অধীনে বিএনপি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ও উপজেলা নির্বাচনসহ আর কোনো নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির এক বৈঠকের পর সাংবাদিকদের একথা জানান তিনি।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির এ বৈঠক হয়। বৈঠক শেষে সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, ‘এ সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ প্রহসন ছাড়া আর কিছুই নয়। এ ছাড়া বর্তমান নির্বাচন কমিশনও সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হয়েছে। এ পরিস্থিতিতে তাদের অধীনে আর কোনো নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।’

এদিকে বৈঠক সূত্র জানিয়েছে, স্থায়ী কমিটির সর্বসম্মতিক্রমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, সারদেশের উপজেলা নির্বাচনসহ অন্যান্য যে কোন ধরনের স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার পক্ষে মত দেন নেতারা। এর বাইরে ঢাকা বার নির্বাচন নিয়ে বৈঠকে আলোচনা হয়। আগামী শনিবার বিএনপি সমর্থিত প্যানেল ভোটের মাধ্যমে ঠিক করা হবে বলে জানা গেছে।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বৈঠকের আগে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক দোয়া মিলাদের আয়োজন করা হয়। মিলাদে দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। পরে দলের আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন স্থায়ী কমিটির নেতারা।

বিএনপি নির্বাচন বর্জন করলেও প্রতিদ্বন্দ্বীর অভাব হবে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বর্জন করলেও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বীর অভাব হবে না। বিএনপির জন্য নির্বাচন থেমে থাকবে না। বৃহস্পতিবার রাজধানীর হোটেল র‌্যাডিসনে এক অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি।

এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাহীন হবে না। অন্যান্য দল আছে না? শুধু কী বিএনপিই একমাত্র বিরোধী দল?’

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!