কার আগে কে করোনা টেস্ট করাবে- প্রতিযোগিতা ব্রাহ্মণবাড়িয়ায়!

0

সময় এখন ডেস্ক:

প্রতিদিনই পুরো জেলার কোথাও না কোথাও লেগে থাকে গণ্ডগোল। তুচ্ছ বিষয় নিয়ে এর সাথে ওর বচসা, আর সেখান থেকে গুরুতর ঘটনা- মুলত ব্রাহ্মণবাড়িয়া জেলার খবর মানেই দেশজুড়ে চাঞ্চল্য। সামান্য কোনো কিছু নিয়ে এই জেলার লোকজন উত্তেজিত হয়ে মাঠে নেমে পড়েন। নারী, পুরুষ, বৃদ্ধ, শিশু- এলাকা বা গোষ্ঠীর সম্মান রক্ষার্থে সবাই সচেষ্ট!

কিন্তু এত কিছুর পরেও করোনা নিয়ে কোনো সচেতনতা দেখা যায় না সেখানে। জনসমাগম, বিয়ের অনুষ্ঠান, হাট-বাজারে জটলা, সব কিছুই চলছে অবিরাম। তবে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে রোগিদের ভিড় বাড়ার সাথে সাথে টেষ্টের প্রতিও আগ্রহ বাড়ছে সাধারণ মানুষের।

পিসিআর টেস্টের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ছাড়াও সবকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে নমুনা সংগ্রহ করা হচ্ছে। তবে কে কার আগে টেস্ট করাবেন সে নিয়েই যেন প্রতিযোগিতা দেখা গেছে ব্রাহ্মণবাড়িয়ায়! হুড়োহুড়ি, গাদাগাদি করে একজনের ঘাড়ের ওপর পাঁচজন চড়ে, লাইন ভেঙে এ যেন এক লঙ্কাকাণ্ড!

স্যাম্পল সংগ্রহের জন্য জেলা সদরের হাসপাতালের বি.এম.এ. ভবনের ফ্লু কর্ণারের সামনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন স্থান থেকে প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ ভিড় করছে।

প্রথম দিকে মানুষের তেমন আগ্রহ না থাকলেও এখন প্রতিদিন নমুনা দিতে ২-৩শ মানুষ আসছেন। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাদাগাদি করে দীর্ঘ সময় দাঁড়িয়ে অপেক্ষা করেও অনেকে নমুনা দিতে না পেরে ফিরে যাচ্ছেন। আর এ সুযোগকে কাজে লাগিয়ে তৎপর হয়ে উঠেছে এক শ্রেণির দালাল চক্র।

নমুনা দিতে আসা লোকজন জানান, স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় দালাল চক্রটি সিরিয়াল পাইয়ে দেওয়ার নাম করে প্রতিজনের কাছ থেকে অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছে।

এদিকে লোকজনের এমন হুড়োহুড়ি দেখে ঘাবড়ে গেছেন চিকিৎসকরাও। এক চিকিৎসক বললেন, ভাইরাসের লাজ লজ্জা থাকলে এই জেলা ছেড়ে পালিয়ে যেত এমনিতেই!

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক চিকিৎসক ডা. ওয়াহিদুজ্জামান জানান, প্রতিদিনই ভিড় বাড়ছে। আকস্মিকভাবে চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে।

তিনি আরো জানান, স্যাম্পল সংগ্রহে সরকার নির্ধারিত ফির বাইরে অতিরিক্ত টাকা নেওয়া হয়েছে কি না তা খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, জেলায় এখন পর্যন্ত ৬,২৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং প্রাণ গেছে ৮৬ জনের। প্রতিদিন জেলায় প্রায় দেড়শ মানুষের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!