গ্রেপ্তার হেলেনা জাহাঙ্গীর

0

সময় এখন ডেস্ক:

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে বহিষ্কৃত সদস্য হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালিয়েছে র‌্যাব। বৃহস্পতিবার রাত ৮টার দিকে র‌্যাব-২ একটি দল তার ডুপ্লেক্স অ্যাপার্টমেন্টে এ অভিযান চালায়। সেখানে বিপুল মা’ দক পাওয়া গেছে বলে জানা গেছে।

পরে সাড়ে ১১টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে একটি দায়িত্বশীল সূত্র গণমাধ্যমকে জানিয়েছে।

বৃহস্পতিবার হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসভবনে এ অভিযানের বিষয়ে জানিয়েছেন র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল খায়রুল ইসলাম।

গুলশানের হোটেল ওয়েস্টিনের পেছনে ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাড়িতে এ অভিযান পরিচালনা করছে র‌্যাব সদর দপ্তরের কয়েকটি দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার বাসায় অভিযান সমাপ্ত হয়। এরপরেও বাসাটি ঘিরে রেখেছেন র‌্যাবের বিপুল সংখ্যক সদস্য।

এর আগে বাড়িটির ভেতরে প্রবেশ করে তল্লাশি করছেন র‌্যাব সদস্যরা। তাদের সাথে বাহিনীটির নারী সদস্যরাও অংশ নেন অভিযানে।

নাম প্রকাশে অনিচ্ছুক হেলেনার বাসার একজন দারোয়ান জানিয়েছেন রাত ৮টার কিছু পরে র‌্যাবের ১০ থেকে ১২ জন সদস্য হেলেনা জাহাঙ্গীরের বাসায় প্রবেশ করেছেন। বাসায় কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছেনা।

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদ্য পদ হারানো সদস্য এবং জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে বহিষ্কার করা হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

চুমকি বলেন, তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে বহিষ্কারের চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।

র‌্যাব এর একটি সূত্র জানায়, অভিযানে বিপুল পরিমাণ মা’ দকসহ অবৈধ দ্রব্য উদ্ধার করা হয়েছে। কোথা থেকে এসব জিনিস আসলো সেসব বিষয় তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য তাকে র‌্যাব সদরদপ্তরে নেয়া হবে।

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!