মডেলরা নিজেদের অনৈতিক কাজের দায় এড়াতে পারেন না: তথ্যমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমনি বা মডেল মৌ, পিয়াসাসহ কেউই অভিনয় ও মডেলিংয়ের আড়ালে অনৈতিক এবং অপরাধমূলক কাজ করে দায় এড়াতে পারবেন না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার বিষয়ক মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সরকারি বাসভবনে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপে তিনি এ কথা বলেন।

সম্প্রতি একাধিক অভিনয়শিল্পী ও মডেল গ্রেপ্তার হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অভিনয়, মডেলিং এগুলো আমাদের শিল্প সংস্কৃতিরই অংশ। যারা এগুলো চর্চা করেন তারা এই অঙ্গনকে সমৃদ্ধ করে ও অনেকে জীবিকাও নির্বাহ করে। কিন্তু এর আড়ালে কেউ যদি অবৈধ, অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকে, তিনি যে-ই হন, সেই দায় তো তাকে নিতেই হবে।

এ ধরনের গ্রেপ্তার অভিযানে শিল্পাঙ্গনে কোনো বিরূপ প্রভাব পড়বে না বলেও মনে করেন ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, অনৈতিক বা অবৈধ কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত যে কারোর বিষয়ে সবসময়ই আইন প্রয়োগকারী সংস্থা ব্যবস্থা নিতে পারে। এতে পুরো অঙ্গনের ওপর কোনো প্রভাব পড়বে বলে আমি মনে করি না।

এদিন শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে শহিদ হওয়া পরিবারের সদস্য শেখ কামাল ছিলেন একাধারে ক্রীড়াবিদ ও অন্যদিকে সংস্কৃতিকর্মী। তিনি ফুটবল খেলতেন, ক্রিকেট এবং হকি খেলতেন। আবাহনী ক্রীড়াচক্র সংগঠিত করে বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবর্তন করেছিলেন তিনি।

একইসঙ্গে তিনি অভিনয় করতেন, সেতার বাজাতেন, গানও গাইতেন। এমন বহুগুণ ছিল শহিদ শেখ কামালের। তাঁর জন্মদিনে গভীর শ্রদ্ধা জানাই।

ড. হাছান মাহমুদ বলেন, শেখ কামালকে হ’ত্যা করার মধ্য দিয়ে ক্রীড়াঙ্গন, সাংস্কৃতিক অঙ্গনসহ দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। অহমিকাহীন এই মানুষটিকে দেখে কেউ বলতে পারতো না তিনি জাতির পিতার পুত্র কিংবা দেশের প্রধানমন্ত্রী কিংবা রাষ্ট্রপতির পুত্র। নির্লোভ, নিরহংকার এমন মানুষের খু’নিচক্রের প্রতি ধিক্কার জানাই।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!