যে কারণে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন সাকিব

0

স্পোর্টস ডেস্ক:

রোববার দিনগত রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে অংশ নিতে দুবাইয়ের উদ্দেশে উড়াল দেবেন সাকিব আল হাসান। তার আগে সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে এলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

নিজের ব্যক্তিগত অফিশিয়াল ফেসবুক পেজ এবং টুইটারে সেই ছবি আপলোড করেন সাকিব। সেই ছবিতে দেখা যায় চেয়ারে বসা আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর ঠিক পেছনে দাঁড়িয়ে আছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ও জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিব তার পেইজে ছবিটি আপলোড করে লিখেন, ‘আজ সন্ধ্যায় বিসিবি সভাপতি পাপন ভাইসহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে আসাটা অনেক সম্মানজনক ছিলো।’

সম্প্রতি বিসিবি সভাপতি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, চিকিৎসক তাকে খেলাধুলা ছেড়ে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। তিনি আসন্ন ক্রিকেট বোর্ডের নির্বাচনে অংশ নিতে আগ্রহী নন।

এর কয়েকদিন পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন সাকিব আল হাসান ও ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

রোববার দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলে ডিবিএল সিরামিকসের সঙ্গে শুভেচ্ছাদূর হিসেবে চুক্তি সাক্ষর করেছেন সাকিব। এরপর সন্ধ্যা নামতেই বিসিবি সভাপতি পাপনের সঙ্গে প্রধানমন্ত্রী কার্যালয়ে গিয়ে দেখা করে আসেন তিনি।

আপনার দেখার দৃষ্টিটা কেমন, সেটা বুঝতে হবে: সাকিব

জিম্বাবুয়ের মাটিতে সিরিজ জয়ের পর দেশের মাটিতে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি সিরিজ জয়। বাংলাদেশ দলে এখন আনন্দের সুবাতাস বইছে।

তবে সমালোকরা বলছেন, মিরপুরের ব্যাটিং বধ্যভূমিতে খেলে সিরিজ জেতা কঠিন কিছু নয়। তাছাড়া এটা বিশ্বকাপের ভেন্যুতে কোনো কাজে লাগবে না বলেও তাদের মত। এমন ধারণা নিয়ে চলা পরিহার করা উচিত বলে মনে করেন সাকিব আল হাসান।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড দুই সিরিজেই প্রবল ঘূর্ণি এবং স্লো উইকেটে খেলা হয়েছে। অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারানোর পর নিউজিল্যন্ডের খর্বশক্তির দলকে ৩-২ ব্যবধানে সিরিজ হারানো গেছে। শেষ ম্যাচটি হয়েছে ব্যাটিং সহায়ক নতুন উইকেটে। ওই ম্যাচে কিন্তু মুখ থুবড়ে পড়েছিল বাংলাদেশের ব্যাটিং।

তাই সমালোচনা হচ্ছে বেশি। সিরিজ জিতলেও বাংলাদেশ সামর্থ্য অনুযায়ী খেলতে পেরেছে কি না- এমন প্রশ্নও শোনা যাচ্ছে।

রবিবার রাজধানীর একটি অনুষ্ঠানে এসে সাকিব এসবের জবাবে বলেন, দেখুন, আপনি যদি ভুল ধরতে চান, যে কোনো জিনিসেরই ভুল ধরা সম্ভব। তাই ভুলটা একটু কম দেখে, ভালোর দিকে যদি তাকান, অনেক ভালো কিছু দেখতে পাবেন।

আপনার দেখার দৃষ্টিটা আসলে কেমন, সেটা বুঝতে হবে। আমার কাছে মনে হয়, সব ক্রিকেটার কম-বেশি পারফরম্যান্স করছে এবং আমরা একটা দল হিসেবে খেলতে পারছি। এটাই জেতার বড় কারণ।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!