‘সারাদেশে বিদ্যুতায়ন হচ্ছে, দেশের প্রতিটি ঘরে আলো জ্বলবে’

0

সময় এখন ডেস্ক:

শতভাগ বিদ্যুতায়নের পথে আরও এক ধাপ এগিয়ে গেলো বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ৬টি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধনের মাধ্যমে দেশের নতুন ১২টি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনলেন। আজ গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি বিদ্যুৎ কেন্দ্রগুলোর উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, ‘সারাদেশে বিদ্যুতায়নই সরকারের লক্ষ্য। দেশের প্রতিটি ঘরে ঘরে আলো জ্বলবে।’

আজ বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নতুন ৬টি বিদ্যুৎকেন্দ্র, ৯টি গ্রিড উপকেন্দ্র, ১২টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন এবং সাবমেরিন ক্যাবলের মাধ্যমে সন্দ্বীপে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন।

যে ৬টি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করা হলো- ভোলা ২২৫ মেগাওয়াট সিসিপিপি, সিরাজগঞ্জ ৪১৪ মেঃওঃ কঃসাঃ বিদ্যুৎ কেন্দ্রের ২৮২ মেঃওঃ (সিঃসাঃ), রূপসা খুলনা ১০৫ মেঃওঃ বিদ্যুৎ কেন্দ্র, চাঁদপুর ২০০ মেঃওঃ বিদ্যুৎ কেন্দ্র, জুলদা চট্টগ্রাম ১০০ মেঃওঃ বিদ্যুৎ কেন্দ্র (৩য় ইউনিট) ও আশুগঞ্জ ১০৫ মেঃওঃ বিদ্যুৎ কেন্দ্র।

পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলা, ঠাকুরগাঁও সদর ও বালিয়াডাঙ্গী উপজেলা, রাজবাড়ীর গোয়ালন্দ ও কালুখালী উপজেলা, পিরোজপুরের বামনা উপজেলা, হবিগঞ্জের লাখাই, শায়েস্তগঞ্জ, আজমিরীগঞ্জ ও বাহুবল উপজেলা এবং জামালপুরের মেলান্দহ ও ইসলামপুর উপজেলা শতভাগ বিদ্যুতায়নের আওতায় এলো। এর মধ্য দিয়ে দেশের ১৯৮টি উপজেলা শতভাগ বিদ্যুতের সুবিধা পাচ্ছে।

চলতি বছরেই পদ্মাসেতু নির্মাণ কাজ সম্পন্ন করার সর্বাত্মক প্রচেষ্টা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যে পদ্মাসেতুর নির্মাণ কাজ সম্পন্ন করার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে। আজ আজ বুধবার জাতীয় সংসদ অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য ডা. রুস্তম আলী ফরাজীর এক লিখিত প্রশ্নের জবাবে এ কথা জানান প্রধানমন্ত্রী।

এ সময় শেখ হাসিনা বলেন, পদ্মাসেতুর পাইল ড্রাইভিং চলাকালে সয়েল কন্ডিশনের কারণে কিছু পাইলের পুনরায় ডিজাইন সম্পন্ন করতে অতিরিক্ত সময়ের প্রয়োজন হয়েছে। এ সত্ত্বেও ২০১৯ সালের ডিসেম্বর মাসের মধ্যে পদ্মাসেতুর নির্মাণ কাজ সম্পন্ন করার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আছে।

ইতিমধ্যেই পদ্মাসেতু প্রকল্পের ৬২ শতাংশ ভৌত কাজ সম্পন্ন হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ৩০ হাজার ১৯৩ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে পদ্মাসেতুর নির্মাণ কাজ এগিয়ে চলছে।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply