নিজেকে ঠিক করার চেষ্টা করছি: শামীম ওসমান

0

সময় এখন ডেস্ক:

নিজেকে ঠিক করার চেষ্টা করছেন বলে জানিয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) এ কে এম শামীম ওসমান বলেন, আমি নিজেকে ঠিক করার চেষ্টা করছি। কিন্তু আমি এখনও মানসিকভাবে সুস্থ হতে পারিনি।

কিছু জিনিস মেনে নেওয়া যায় না দুনিয়াতে। রাজনীতিতে অনেক সময় এমনও হয়েছে যে, আমাকে যারা খুব কাছ থেকে গুলি করেছে, আমি আবার তাদের সাথে মিলেমিশে কাজ করেছি। আমি কিছু মনে করি নাই।

গত মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন উপলক্ষে নারায়ণগঞ্জ একাডেমি স্কুলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশে শামীম ওসমান বলেন, ’৯৬-তে এমপি হয়েছি, আমার বাসায়ও তারা এসেছে। আপনাদের সাংবাদিকতাও রাজনীতির মতোই। যখন ধাক্কা আসবে তা একা মোকাবেলা করতে হবে। সেই সাহস নিয়ে সাংবাদিকতা করুন।

আপনার সাহস সেই জায়গায় থাকতে হবে যে, আপনার ভাগ্য আপনার কানে এসে বলবে, সামনে কঠিন ঝড় আসছে তুমি সরে যাও। আপনার সাহস থাকতে হবে যে, আপনি বলবেন- আমিই হচ্ছি ঝড়, সুতরাং আমার সামনে কোনো ঝড় আসবে না। এই মানসিকতা থাকলে আপনি সাংবাদিকতা করতে পারেন, আমি রাজনীতি করতে পারি।

তিনি আরও বলেন, আপনাদের যে কোনো পার্সোনাল বিপদে কিছু করার থাকলে আমাদের জানাবেন। আমরা গোপনে চেষ্টা করব। গত পরশু দিন আমার স্ত্রী আড়াই বছরের একটি বাচ্চার ওপেন হার্ট সার্জারি করিয়েছেন। সে এখন ভালো আছে।

সারা বাংলাদেশ থেকে যে কয়েকটা নাম গেছে মানবতার মা হিসেবে, সেখানে আমার স্ত্রীর নামও আছে। এটা আমার স্ত্রী আশা করেনি, আমিও আশা করিনি। আমার কেন যেন মনে হয়, এই দুনিয়ায় আমি বেশি দিন নেই।

কেউ যদি আমার কারণে মনে কষ্ট পেয়ে থাকেন, আমি মাফ চেয়ে নিচ্ছি। দোয়া করবেন যেন আল্লাহকে সন্তুষ্ট করতে পারি।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!