৪ কেলাস পাস কাঠমিস্ত্রি হলেন ছাত্রদলের পদধারী নেতা!

0

সময় এখন ডেস্ক:

পেশায় তিনি একজন কাঠমিস্ত্রি। পড়াশোনার পাঠ চুকিয়ে দিয়েছেন অনেক বছর আগে। শিক্ষাগত যোগ্যতায় সর্বশেষ ৪র্থ শ্রেণি। ঠিকমত নিজের নামটা লিখতে পারেন কোনোমতে। টাকা-পয়সার হিসাবটা করতে পারেন ঠিকঠাক। আর ইংরেজি দূরে থাক, বাংলা রিডিং পড়তে গলদঘর্ম হতে হয় তাকে।

নাজিরপুর সদর ডিগ্রি কলেজ সংলগ্ন একটি দোকানে শ্রমিক হিসেবে নিয়মিত কাজ করে জীবিকা নির্বাহ করেন। এমন যুবক জাহিদুল খান টনিকে করা হয়েছে পিরোজপুর জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক। যা এখন টক অব দ্য টাউন!

তিনি স্থানীয় মো. আনছার আলী খানের ছেলে।

ছাত্র না হয়েও ছাত্রদলের শীর্ষস্থানীয় পদ পাওয়ার এমন ঘটনায় নাজিরপুরসহ জেলাব্যাপী সংগঠনের পদবঞ্চিতদের মধ্যে ক্ষোভসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার চলছে।

জানা গেছে, গত ১৪ সেপ্টেম্বর জেলা ছাত্রদলের ৩৪৯ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন কেন্দ্রীয় কমিটি। সেখানে এমন অছাত্র, ব্যবসায়ী, বিবাহিতসহ অনেককেই পদ দেওয়ায় যোগ্য এবং ত্যাগী-পরীক্ষিত নেতারা কোনো পদ পায়নি।

নাজিরপুর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. শামিম হাওলাদার জানান, জাহিদুল ইসলাম খান টনি কখনই ছাত্রদল করেননি। তাকে ছাত্রদলের কোনো মিটিং-মিছিলে দেখা যায়নি। জেলা কমিটি আমাদের (উপজেলা) সঙ্গে কোনো আলোচনা না করেই কয়েকজনকে পদ দিয়েছেন। এতে প্রকৃত ছাত্রদলের কর্মীরা পদ বঞ্চিত হয়েছেন।

তিনি আরও বলেন, এই কমিটিতে গার্মেন্টসকর্মী নজিরপুরের উজ্জ্বল হালদার এবং এনজিওকর্মী এসএম শরীফুল ইসলামকে যথাক্রমে দেওয়া হয়েছে গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও সহ-সাধারণ সম্পাদকের পদ।

এ ব্যাপারে জানতে জাহিদুল ইসলাম খান টনির সঙ্গে কথা হলে তিনি জানান, তাকে কী কারণে পদ দেয়া হয়েছে তা তিনি জানেন না। তিনি বিএনপিকে মনে-প্রাণে ভালোবাসেন। তবে তার থেকেও অনেক অযোগ্যদের পদ দেয়া হয়েছে বলে দাবি তার।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক বদিউজ্জামান শেখ রুবেল জানান, দলের নারীদের ৩০ শতাংশ কোটা আছে। বাইরের কেউ হামলা মামলার ভয়ে দল করতে চায় না। সেই জায়গা থেকে আমরা আমাদের স্ত্রী ও বোনদের দিয়ে দলে নারী কোটার অর্ধেক পূর্ণ করেছি।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!