যোগ্য ব্যক্তিকেই “ক্রাউন জুয়েল” দিয়েছে জাতিসংঘ: মতিয়া চৌধুরী

0

সময় এখন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘ যে এসডিজি অগ্রগতি পুরস্কার দিয়েছেন, তা যথার্থ জায়গায় মূল্যায়িত হয়েছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, কৃষকরত্ন শেখ হাসিনা বাংলাদেশের মানুষ ও বাংলার কৃষক সামাজের ভাগ্য উন্নয়নে যে অবদান রেখেছেন প্রকৃতপক্ষেই তিনি এই সম্মানের দাবিদার।

এদেশের কৃষকের ভাগ্যোন্নয়নে শেখ হাসিনার পাশাপাশি কৃষক লীগের যে সজাগ পাহারা তা শুধু বিজ্ঞাপনের ‘পাশে আছি, সাথে আছি’র মত নয়। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ কৃষক লীগ দূর্যোগ-দূর্বিপাকে এদেশের কৃষক সামাজের পাশে থাকে।

শেখ হাসিনা জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার এবং “ক্রাউন জুয়েল” (মুকুট মণি) সম্মানে ভূষিত হওয়ায় শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণের সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মতিয়া চৌধুরী।

মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনা জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার এবং ক্রাউন জুয়েল (মুকুট মণি) সম্মানে ভূষিত হয়েছেন তার রেণুকণা পরিমাণ হলেও কৃতিত্বের দাবিদার বাংলাদেশ কৃষক লীগ ও বাংলার কৃষক সমাজ।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি।

ঘরকাটা ইঁদুর-উইপোকাদের মোকাবেলায় সতর্ক হোন: প্রধানমন্ত্রীকে ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, শত্রুদের ষড়যন্ত্র এবং বন্ধুদের সমালোচনার পার্থক্য সরকার ও প্রধানমন্ত্রীকে বুঝতে হবে।

প্রধানমন্ত্রী ও সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু বাইরের শত্রুই নয়, ঘরের শত্রু ঘরকাটা ইঁদুর-উইপোকাদের মোকাবেলায় সতর্ক হোন, প্রস্তুত হোন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের জাতীয় কমিটির ২ দিনব্যাপী সভায় সভাপতির বক্তব্যে হাসানুল হক ইনু এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, একদিকে বিএনপি তাদের পুরোনো সঙ্গী জামাত-জঙ্গিদের সঙ্গে নিয়ে অসাংবিধানিক সরকার আনার অস্বাভাবিক রাজনীতির পথে থেকেই নতুন করে জল ঘোলা করা শুরু করেছে।

সরকার প্রশাসনিক ও আইনগতভাবে জঙ্গিদের কাবু করলেও জঙ্গিদের বিরুদ্ধে সর্ব ব্যাপক রাজনৈতিক লড়াইয়ের ঘাটতির কারণে জঙ্গিবাদের উৎপাদন ও পুনরুৎপাদন অব্যাহত রয়েছে। জঙ্গিবাদীরা বাংলাদেশ রাষ্ট্র-সংবিধান-মুক্তিযুদ্ধকে চ্যালেঞ্জ করছে। অন্যদিকে সরকার-প্রশাসনের চারদিকে দুর্নীতির চোরাবালি তৈরি হয়েছে।

তিনি আরও বলেন, দুর্নীতির সিন্ডিকেট সরকারকে ঘিরে ফেলছে। গুন্ডাতন্ত্রের দাপট চলছে। জাতীয় অর্থনীতির সক্ষমতা বৃদ্ধি এবং এত উন্নয়নের পরও নীতি-কাঠামোগত দুর্বলতা এবং মুক্তবাজার অর্থনীতির মোহ থেকে বের হতে না পারায় সামাজিক-অর্থনৈতিক বৈষম্য ভয়ংকরভাবে বেড়েই চলেছে।

জঙ্গিবাদ-দুর্নীতির সিন্ডিকেট-গুন্ডাতন্ত্র-বৈষম্য মোকাবেলায় সকল গণতান্ত্রিক রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ রাজনৈতিক অবস্থান গ্রহণ করার আহ্বান জানান হাসানুল হক।

সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির ওপর খসড়া রাজনৈতিক রিপোর্ট উপস্থাপন করেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার।

খসড়া রাজনৈতিক রিপোর্টের ওপর আলোচনা করেন- কার্যকরী সভাপতি রবিউল আলম,আনোয়ার হোসেন, মীর হোসাইন আখতার, আফরোজা হক, আব্দুল হাই তালুকদার, মোহাম্মদ ফজলুর রহমান, শহীদুল ইসলাম, শফি উদ্দিন মোল্লা, মোহর আলী চৌধুরী, নইমুল হক চৌধুরী, উপদেষ্টামণ্ডলীর সদস্য এম সবেদ আলী,

সাবেক সাংসদ আব্দুল মতিন মিঞা, আফজাল হোসেন খান জকি, মোখলেছুর রহমান মুক্তাদির, আব্দুল্লাহিল কাইয়ূম, শওকত রায়হান, মো. মোহসীন, নইমুল আহসান জুয়েল, ওবায়দুর রহমান চুন্নু, মীর্জা মোঃ আনোয়ারুল হক, সৈয়দ শফিকুল ইসলাম,

আব্দুল হাই মাহবুব, আব্দুল আলিম স্বপন, জাহাঙ্গীর আলম, রাজিউর রহমান, শফিকুর রহমান, সৈয়দা শামীমা সুলতানা হ্যাপী, নিলঞ্জনা রিফাত সুরভী, রোকেয়া সুলতানা প্রমুখ।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!