নোয়াখালীতে সহিংসতার ঘটনায় ১৮ মামলায় গ্রেপ্তার ৯০

0

সময় এখন ডেস্ক:

নোয়াখালীর বেগমগঞ্জের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় ১৮টি মামলা হয়েছে। এসব মামলায় ২৮৫ জনের নাম উল্লেখসহ ৫ হাজার জনকে আসামি করা হয়েছে।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, মামলাগুলোতে এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ৯০ জনকে। ১০টি মামলার বাদী পুলিশ।

বাকি ৬ মামলার বাদী ক্ষতিগ্রস্ত মণ্ডপ, পূজা কমিটির সদস্য, একটি পূজা ঘরের মালিক ও ইসকন মন্দিরের এক অধ্যক্ষ।

উপজেলার চৌমুহনীতে গত শুক্রবার জুমার নামাজের পর কুমিল্লার ঘটনার প্রতিবাদে শহরের কাছারিবাড়ির মসজিদ এলাকায় জড়ো হয়ে মিছিল করে উত্তেজিত মুসলমানরা।

একপর্যায়ে শহরের প্রধান সড়কের উত্তর পাশের শ্রীকৃষ্ণ মিষ্টান্ন ভান্ডার, রামকৃষ্ণ মিষ্টান্ন ভান্ডারসহ হিন্দু সম্প্রদায়ের লোকজনের দোকানে হামলা, ভাঙচুর ও লুটপাট চালানো হয়।

মিছিলকারীরা শহরের কলেজ রোডে ঢুকে আশপাশের অনেক দোকানে এবং রামঠাকুর আশ্রম, রাধা মাধব জিওর মন্দির, ইসকন মন্দিরসহ প্রায় ১২টি মন্দিরে হামলা, ভাঙচুর চালায়। দেয়া হয় আগুনও।

বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ্ ইমরান জানান, শুক্রবার দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন পূজামণ্ডপে দফায় দফায় হামলা-ভাঙচুর চালায় দুর্বৃত্তরা।

চৌমুহনী কলেজ রোডের বিজয়া পূজামণ্ডপে অগ্নিসংযোগের পাশাপাশি হিন্দু সম্প্রদায়ের বেশ কয়েকটি বাড়িঘর ও দোকানপাটে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে।

বিজয়া দশমীতে পূজামণ্ডপে দুর্বৃত্তদের হামলার সময় যতন সাহা আতঙ্কে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। এ সময় ১০ পুলিশসহ আহত হন অর্ধশতাধিক মানুষ। ফাঁকা গুলি, টিয়ার শেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

ইসকন মন্দিরের পুকুরে শনিবার সকাল ৮টার দিকে ২০ বছরের প্রান্ত চন্দ্র দাসের মরদেহ ভেসে ওঠে।

ইসকন মন্দিরের প্রভু গোবিন্দ দাসের অভিযোগ, শুক্রবার পূজামণ্ডপে হামলার পর থেকে নিখোঁজ ছিলেন প্রান্ত। সকালে ভেসে ওঠে মরদেহ।

এ ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে ১৪৪ ধারা ভেঙে প্রান্তর মরদেহ নিয়ে নোয়াখালী-ঢাকা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন সনাতন ধর্মাবলম্বীরা।

বিক্ষোভের মধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। তিনি বিক্ষুব্ধদের সঙ্গে কথা বলে ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দেন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!