জঙ্গি নেতা আজহারির চিকিৎসা দিচ্ছে পাকিস্থানি সামরিক হাসপাতাল!

0

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্থানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদের প্রধান মাওলানা মাসুদ আজহারি কিডনি বিকল হওয়ার রোগে ভুগছে বলে জানা গেছে। এই জঙ্গি নেতা রাওয়ালপিন্ডির একটি সামরিক হাসপাতালে নিয়মিত ডায়ালাইসিস করাচ্ছে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে।

পাকিস্থানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরাইশি বলেছিলেন, মাসুদ আজহারি ভালো নেই। এরপরেই ভারতীয় কর্মকর্তারা এমন খবর দিয়েছেন।

ভারতের এক জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা বলেন, সাম্প্রতিক প্রতিবেদন থেকে জানা গেছে, মাসুদ আজহারি কিডনি বিকল হওয়ার রোগে ভুগছে। তাকে পাকিস্থানি সামরিক হাসপাতাল ও চিকিৎসকের তত্ত্বাবধানে নিয়মিত ডায়ালাইসিস করানো হচ্ছে।

এর আগে কুরাইশি বলেন, আমার জানা মতে, জইশ প্রধান পাকিস্থানে রয়েছে। তার অসুস্থতা এমন পর্যায়ে চলে গেছে যে সে বাড়ি থেকে বের হতে পারছে না। কারণ সে সত্যিকার অর্থে অসুস্থ।

ওসামা বিন লাদেনের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন মাসুদ আজহারি। ব্রিটেনের মসজিদগুলোতে ধর্মীয় আলোচনায় জিহাদি ভাষ্য নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিল সে।

গত ১৪ ফেব্রুয়ারিতে কাশ্মীরের পুলওয়ামায় এক আত্মঘাতী বোমা হামলায় ভারতের একটি আধাসামরিক বাহিনীরর ৪৪ জওয়ান নিহত হয়েছিলেন। জইশ-ই-মোহাম্মদ এই হামলার দায় স্বীকার করেছে।

আটক পাইলটকে মুক্তি দিলেও পাকিস্থানে হামলা অব্যাহত রাখবে ভারত

সন্ত্রাসীদের মদদ দেওয়ার অভিযোগে পাকিস্থানে হামলা অব্যহত রাখার ঘোষণা দিয়েছে ভারত। শুক্রবার ভারতের সেনা, নৌ ও বিমানবাহিনী আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন কর্মকর্তারা।

ভারতীয় সেনাবাহিনীর মেজর জেনারেল এস এস মহল বলেন, যতদিন পর্যন্ত পাকিস্থান এই অপতৎপরতা বন্ধ না করবে, ততদিন ভারত সে দেশের জঙ্গি ঘাঁটি ধ্বংসে হামলা চালিয়ে যাবে। এই উত্তেজনা পাকিস্থানের সৃষ্টি। কিন্তু ভারত শত্রুপক্ষের যেকোনও পদক্ষেপের জন্য প্রস্তুত ছিলো। কারিগরি সহায়তাদানকারী বাহিনী সেখানে উপস্থিত ছিল, সেনারা প্রস্তুত ছিল যেকোনও নিরাপত্তা ঝুঁকি মোকাবিলায়।

সংবাদ সম্মেলনে নৌবাহিনীর রিয়ার অ্যাডমিরাল দলবির সিং গুজরাল বলেন, আমরা পাকিস্থানে যেকোনও পদক্ষেপের জন্য প্রস্তুত এবং ব্যবস্থা নেওয়ার জন্যও প্রস্তুত। আমরা আমাদের জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে চাই।

দেশটির বিমান বাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল আর জি কে কাপুর বলেন, আমরা আমাদের টার্গটে হামলা চালিয়েছি। কিন্তু হতাহতের সংখ্যা এখনই বলা সম্ভব নয়।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply