‘সঙ্কটজনক’ কাদেরকে দেখতে হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া ওবায়দুল কাদেরকে দেখতে বিকালে হাসপাতালে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নুল আবেদীন।

রাজশাহীতে সেনাবাহিনীর একটি অনুষ্ঠানে অংশ নিয়ে ঢাকায় ফিরে রোববার (২ মার্চ) বেলা সাড়ে ৩টার দিকে তিনি হাসপাতালে যান। এ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি আছেন হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদের।

এর আগে দুপুরে ওবায়দুল কাদেরের সর্বশেষ অবস্থা জানাতে তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিওলজির অধ্যাপক সৈয়দ আলী আহসান জানান, ওবায়দুল কাদেরের অবস্থা ‘সঙ্কটজনক’।

তিনি বলেন, সেতুমন্ত্রীর রক্তনালীতে ৩টি ব্লক ধরা পড়েছে, যার একটি স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করা সম্ভব হয়েছে। উনার অবস্থা ওঠানামার মধ্যে আছে। দোয়া করা ছাড়া আর কোনো উপায় নেই। … যেহেতু উনি ভেন্টিলেশনে আছেন, সেহেতু উনি জীবনশঙ্কায় আছেন বলতে পারেন।

উল্লেখ্য, সকাল ৭টা ৩০ মিনিটে বুকে ব্যথা অনুভব করলে সেতুমন্ত্রীকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। পরে এক বিফ্রিংয়ে অধ্যাপক সৈয়দ আলী আহসান বলেন, উনি আসার সঙ্গে সঙ্গে সিটি স্ক্যান করা হয়েছে। তখন রক্তচাপ স্টেবল ছিল না, আমরা সেটা স্টেবল করেছি।

উন্নত চিকিৎসার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার কথা থাকলেও বর্তমান পরিস্থিতির কারণে সেটা করা হচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ভেজা চোখে হাসপাতালে পৌঁছেছেন কাদেরপত্নী

এসএমএমইউ হাসপাতালে পৌঁছেছেন ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের। রোববার (৩ মার্চ) দুপুর ২টার দিকে কাঁদতে কাঁদতে হাসপাতালে প্রবেশ করেন তিনি। এ সময় তার সঙ্গে পরিবারের অন্য সদস্যরা ছিলেন।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!